রাঙ্গাবালীতে যাত্রীবাহী লঞ্চে হামলা : আহত ৫

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১

কামরুল হাসান রুবেল, রাঙ্গাবালী প্রতিনিধি ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় এ্যাডভেঞ্চার-১১ লঞ্চে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে উপজেলার কোড়ালীয়া লঞ্চঘাটে এ হামলার ঘটনা ঘটে। এসময় হামলাকারীরা লঞ্চের গ্লাস ও আসবাবপত্র ভাংচুর করে। এতে ৫ জন আহত হওয়ার খবর পাওয়াগেছে। জানাগেছে, শনিবার দুপুরর ২টায় কোড়ালীয়া লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল এমভি এ্যাডভেঞ্চার-১১ নামের একটি যাত্রীবাহী দোতলা লঞ্চটির। এরই মধ্যে তুচ্ছ ঘটনার জেরে ইকরাম নামের এক যুবক লঞ্চের কেরানীকে মারধর করেন। পরে লঞ্চে থাকা যাত্রীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

 

এদিকে ইকরামের চাচাতো ভাই মাহমুদ হাসান লোকজন নিয়ে লঞ্চে হামলা চালায়। এসময় লঞ্চের গ্লাস ও আসবাবপত্র ভাংচুর করে। পরে লঞ্চে থাকা যাত্রীরা আতঙ্কে হৈচৈ শুরু করলে লঞ্চ কর্তৃপক্ষ পরিবেশ নিয়ন্ত্রণের জন্য ঘাট থেকে লঞ্চ ছেড়ে মাঝ নদীতে নিয়ে যান।

 

এ্যাডভেঞ্চার লঞ্চের জি.এম মো.তানভীর হোসেন রুবেল জানান, লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে সন্ত্রাসীরা আমাদের লঞ্চে হামলা চালায়। সন্ত্রাসীদের হামালায় লঞ্চের গ্লাস, আসবাবপত্র ভেঙে গেছে এবং লঞ্চের অন্তত ১০জন লোক আহত হয়েছেন। এরমধ্যে ৪-৫জন গুরুতর আহত হয়েছেন। এঘটনার বিচার চেয়েছেন তিনি।
রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান জানান, কিছু ছেলে লঞ্চের গ্লাস ভাংচুর করেছে। এনিয়ে উভয় পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে। ঘটনার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।