রাঙ্গাবালীতে চাল উদ্ধার, ইউপি সদস্যসহ দুইজনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১০:২৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২১, ২০২০

রাঙ্গাবালী প্রতিনিধি: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ৮ বস্তা সরকারী চাল উদ্ধার হওয়ার পরে এবার ইউপি সদস্যসহ দুইজনের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার রাতে রাঙ্গাবালী থানায় এ মামলা দায়ের করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.হুমায়ুন কবির বাদী হয়ে মামলাটি করেন। এতে রাঙ্গাবালী সদর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড সদস্য মাসুদ তালুকদার ও জুগির হাওলা গ্রামের আলী আকবর ডাক্তারের ছেলে আইয়ুব আলীকে আসামী করা হয়। চাল জব্দ করার সময়ে আইয়ুব আলীকে গ্রেফতার করা হলেও ইউপি সদস্য মাসুদ তালুকদারকে গ্রেফতার করা যায়নি।

মামলার বিবরণ ও পুলিশ সূত্রে জানাগেছে, করোনা ভাইরাসের আপদকালীন সময়ে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে বরাদ্ধাকৃত(জিআর) চাল অবৈধভাবে ঘরে রাখার একটি গোপন সংবাদ আসে। এমন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে অভিযান চালায় পুলিশ। অভিযানকালে আইয়ুব আলীর ঘরের একটি কাঠের বক্স থেকে ৮ বস্তা চাল পাওয়া যায়। যার ওজন ২৪০ কেজি।

এসময় আইয়ুব আলীকে আটক ও সরকারী চাল উদ্ধার করা হয়। পরে আইয়ুবকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে, সে ইউপি সদস্য মাসুদ তালুকদারের কাছ থেকে চাল ক্রয় করেছে বলে জানান।

রাঙ্গাবালী থানা অফিসার ইনচার্জ মো.আলী আহম্মেদ জানান, মামলার একজন আসামীকে চালের সাথেই আটক করা হয়েছিল। তাকে আদালতে সোপর্দ প্রেরণ করা হয়েছে। অপর আসামী ইউপি সদস্যকে গ্রেফতারের চেষ্টা চলছে। পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাশফাকুর রহমান জানান, সরকারী চাল কিভাবে আত্মসাৎ হলো এবং একজন ব্যক্তির ঘরে কিভাবে গেল, এটা আমরা তদন্ত করে দেখছি। তদন্তের প্রতিবেদন জেলা প্রশাসক বরাবর প্রেরণ করা হবে। জেলা প্রশাসকের নির্দেশেই পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।