রমজানকে সামনে রেখে কাউখালীতে আবু সাঈদ মিঞার মহতি উদ্যোগ

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০

কাউখালী প্রতিনিধি: করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে ঘোষনা করে সরকারি ছুটিতে কর্মহীন হয়ে পড়েছেন অসংখ্য শ্রমজীবী মানুষ। অসহায় ও কর্মহীন মানুষসহ নিম্ম মধ্যবিত্ত, মধ্যবিত্ত মানুষদের সহায়তায় পাশে দাঁড়িয়েছেন কাউখালী উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু।
তিনি করোনা প্রতিরোধে উপজেলাবাসীর মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতেও রাখছেন বিশেষ ভূমিকা।

বর্তমান করোনা সংকট থেকে উত্তরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসরণ করে কর্মহীন শ্রমজীবী ও নিম্ম আয়ের মানুষসহ সর্বস্তরের মানুষকে ব্যক্তিগত সহায়তা অব্যাহত রেখেছেন আবু সাঈদ মিঞা মনু।

করোনা পরিস্থিতির শুরু থেকেই তার ব্যক্তিগত অর্থায়নে অসহায় ও কর্মহীন মানুষদের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়।
এরই ধারাবাহিকতায় পবিত্র রমজান মাসকে সামনে রেখে উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ঘরে ঘরে ইফতার সামগ্রী পৌঁছে দেয়ার কার্যক্রম শুরু করেছেন।

পবিত্র রমজান মাসকে সমানে রেখে প্রায় ৬ হাজার পরিবারের মাঝে খাদ্য ইফতার সামগ্রী হিসেবে প্রতিটি পরিবারকে ১ কেজি চিড়া,১ কেজি ছোলা বুট, ১ কেজি চিনি,৫০০ গ্রাম মুড়ি. ৫০০গ্রাম খেজুর ,২০০গ্রাম ট্যাঙ অরেঞ্জ পাউডার পৌঁছে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য,করোনা পরিস্থিতি শুরু হওয়ার পররই কাউখালী উপজেলাকে উপজেলা প্রশাসনের উদ্যোগে লকডাউন ঘোষণা করা হয়। এসময় উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনুর উদ্যোগে উপজেলার গণপরিবহনের চালক ও শ্রমিক, নর সুন্দর,ক্ষুদ্র ব্যবসায়ী এবং নিম্ম আয় ও হতদরিদ্রদের তালিকা করে প্রায় ৮ হাজার পরিবারের বাড়ীতে খাবার সামগ্রী পৌঁছে দেওয়া হয়। এতে ছিল চাল,ডাল,আলু.লবন. সয়াবিন তেল। এছাড়া জনসাধারণের সুরক্ষার জন্য মাস্ক, হ্যান্ডেেগ্লাভস বিতরণ করেছে।

Sharing is caring!