যে জাতি যত বেশী শিক্ষিত সে জাতি তত বেশী উন্নত …এমপি শাহে আলম

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

রাহাদ সুমন, বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি ॥ বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহে আলম বলেছেন, একটি জাতিকে উন্নত-সমৃদ্ধ জাতিতে রূপান্তর করতে হলে ঘরে ঘরে শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে। যে জাতি যত বেশী সুশিক্ষিত সেই জাতি তত বেশী উন্নত। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার এ কারণেই শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অবকাঠামো উন্নয়ন সহ শিক্ষার প্রসার ও মানোন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

সোমবার সকাল ও দুপুরে উপজেলার ৮৮ নং বিশারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮১ লাখ ২০ হাজার টাকা ও ৯১ নং উত্তর মলুহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে দ্বিতল একাডেমিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বিশারকান্দি ইউনিয়নের ৮২ নং দক্ষিণ মরিচবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা,উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবির,ইন্সপেক্টর(তদন্ত) জাফর আহম্মেদ,উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ,সহকারী শিক্ষা কর্মকর্তা শামিম আহসান,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন,ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম ও সাইফুল ইসলাম শান্ত, সাবেক ইউপি চেয়ারম্যান শাহজাহান মিয়া,ওমর ফারুক ও এস এম কালাম,আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মু.মুন্তাকিম লস্কর কায়েস,উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।