যুব সমাজকে সুস্থ ধারায় রাখতে ডাকটিকেট সংগ্রহচর্চা অন্যতম মাধ্যম- পানি সম্পদ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

বার্তা ডেস্ক :: “যুব সমাজকে সুস্থ ধারায় রাখতে ডাকটিকেট চর্চা অন্যতম মাধ্যম। আমি অভিভাবকদের আহ্বান জানাবো, খেলাধুলা, ডাকটিকেট সংগ্রহচর্চার মতো বিষয়ে সন্তানদের আগ্রহী করে তুলতে হবে। ভবিষ্যতে এই চর্চাকে আরো বেগবান করতে হবে। ”

আজ শনিবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর রেইনি রুফ রেস্টুরেন্ট এ্যান্ড ক্যাফে-তে বাংলাদেশ ফিলাটেলিক ফেডারেশন কর্তৃক আয়োজিত জাতীয় ডাকটিকেট প্রদর্শনী “বাংলাপেক্স ২০২০”-এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠান “Palmers Night” -এ প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক-এমপি এসব কথা বলেন।

দেশের সংস্কৃতির কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, “আমাদের রয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো ব্যক্তিত্ব। রয়েছে হাজার বছরের কৃষ্টি-ঐতিহ্য। মুজিববর্ষে বঙ্গবন্ধু কেন্দ্রিক বেশি বেশি ডাকটিকেট প্রকাশ করা দরকার।”

বাংলাদেশ ফিলাটেলিক ফেডারেশনের সভাপতি ড. কাজী শরিফুল আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান-এমপি; বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক মো: সিরাজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গতবছরের ১৯ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত ভার্চ্যুয়াল এই প্রদর্শনীতে দেশ-বিদেশের মোট ৮১ জন অংশগ্রহন করেন যার মধ্যে ৬৭ জনকে পুরষ্কৃত করা হয়।