যুক্তরাষ্ট্রে আবারও পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ তরুণের মৃত্যু

প্রকাশিত: ৯:৫২ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০২০

বার্তা ডেস্ক ॥ ডেট্রয়েট পুলিশের ১২তম প্রিসিংক্টে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ তরুণ নিহতের প্রতিবাদে বিক্ষোভ–রয়টার্সডেট্রয়েট পুলিশের ১২তম প্রিসিংক্টে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ তরুণ নিহতের প্রতিবাদে বিক্ষোভ–রয়টার্সমিশিগান রাজ্যে ১০ জুলাই পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ তরুণের মৃত্যু হয়েছে। বর্ণবাদবিরোধী বিক্ষোভের সময় পুলিশের গুলিতে ওই তরুণ নিহত হন। এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যের শাস্তির দাবিতে ডেট্রয়েটে শহরে ওইদিন থেকে বিক্ষোভ শুরু হয়েছে।

১১ জুলাই ডেট্রয়েট শহরের ম্যাকনিকলস ও সান জুয়ান চৌরাস্তাতে বিক্ষোভকারীরা মিছিল শুরু করেন। শান্তিপূর্ণ এ মিছিলে দুই শতাধিক মানুষ অংশ নেন। ওই এলাকায় ১০ জুলাই ডেট্রয়েট পুলিশ এক ব্রক্তিকে গ্রেপ্তার করার সময় ১৯ বছর বয়সী হাকিম লিটলটন নামে একজন কৃষ্ণাঙ্গকে গুলি করে হত্যা করেছিল।

১১ জুলাই বিক্ষোভ শেষে মৃতের ভাই রাশাদ লিটলটন বলেন, তিনি ডেট্রয়েট পুলিশ প্রধান জেমস ক্রেগ ও মেয়র মাইক দুগানের সঙ্গে বৈঠক করতে চান। তিনি বলেন, ‘আমি তাদের জানাতে চাই, আমার ভাই একজন ভালো মানুষ ছিলেন।’

১০ জুলাই পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ তরুণ হাকিম নিহত হওয়ার পর ডেট্রয়েট পুলিশ প্রধান জেমস ক্রেগ সংবাদ সম্মেলনে দাবি করেন, ভিডিও ফুটেজ থেকে দেখা গেছে, লিটলটন আগে পুলিশকে গুলি ছুড়েছিলেন এবং পরে পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে।

জেমস ক্রেগ বলেন, ১০ জুলাইয়ের বিক্ষোভের সময় তিন শতাধিক লোক জড়ো হন। বিক্ষোভকারীদের বেশ কয়েকজন সদস্য পুলিশ কর্মকর্তাদের লক্ষ্য করে বোতল, ইট নিক্ষেপ করে। এতে দুজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

Sharing is caring!