মোহাম্মদপুরে র‌্যাব-৮ এর অভিযানে চার জেএমবি সদস্য গ্রেফতার

প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। গত ২১ জুলাই রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ শিয়ালকাঠি গ্রামের মো. ছাকায়েত হোসেন তালুকদারের ছেলে মো. জিহাদুল ইসলাম (২৫), রাজধানীর মিরপুরের দক্ষিণ পীরের বাগ এলাকার বাসিন্দা ও নরসিংদী সদর উপজেলার দিলারপুর গ্রামের মো. নকিব হোসেন ভূইয়ার ছেলে মো. রাফী আহমেদ ভূইয়া (২৬), মোহাম্মদপুরের জাকির হোসেন রোড, আলিফ-৫ এর বাসিন্দা ও পাবনার ঈশ্বরদী থানাধীন বাবুলচারা শাহ পাড়ার বাসিন্দা মো. আক্কাস আলী শাহ’র ছেলে মো. আল আমিন (২২) এবং মোহাম্মদপুরের ঢাকা উদ্যান হাউজিং ৩ নম্বর রোডের এ ব্লকের বাসিন্দা ও নোয়াখালী সদর থানার মাদারতলী এলাকার মো. শহিদুল্লাহ’র ছেলে আকবর হোসেন হৃদয় (২৩)।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত জেএমবি সদস্য মো. জিহাদুল ইসলাম ও মো. আল আমিন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন। এছাড়া রাফী আহমেদ ভূইয়া উবার/পাঠাও এ রাইড শেয়ার করেন।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করেছেন। তারা দাওয়াতি কাজ পরিচালনার জন্য গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্ল্যাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচাল করে আসছিলেন বলেও স্বীকার করেছেন।

গ্রেফতারকৃত জেএমবি সদস্যদের যথাযথ প্রক্রিয়ায় আদালতে সোপর্দ করা হয়েছে এবং তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব কার্যালয় থেকে জানানো হয়েছে।

Sharing is caring!