মোহামেডানের মুশফিক এখন আবাহনীর সমর্থক!

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

ক্রিকেট যখন থেকে বুঝতে শুরু করেছিলেন, তখন ঢাকার ক্লাব ক্রিকেটকেও বেশ ভালোভাবে অনুসরণ করতে শুরু করেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক এবং দেশের অন্যতম সেরা ব্যাটসম্যাস মুশফিকুর রহীম। তখন থেকেই ঢাকার ক্লাব ক্রিকেটে মোহামেডানের পাঁড় সমর্থকের পরিণত হন তিনি।

কিন্তু কালের প্রবাহে সেই মুশফিকই এখন মোহামেডানের সমর্থন ছেড়ে হয়ে গেছেন আবাহনীর সমর্থক। মনে করবেন না, তিনি এখন (এবারের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে) আবাহনীতে খেলছেন এবং দলটির নেতৃত্ব দিচ্ছেন বলে তাদের সমর্থক বনে গেছেন!

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীতে নাম লেখান মুশফিক। শুধু তাই নয়, তার হাতেই নেতৃত্বের আর্মব্যান্ড বেধে দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। শুধু মুশফিকই নন, দেশের সেরা সেরা ক্রিকেটারদের নিয়ে গড়া আবাহনী। নিশ্চিত শিরোপা জয়ের মত একটি দল। এমন একটি দলের নেতৃত্ব দেয়াটাও সৌভাগ্যের ব্যাপার।

মুশফিকুর রহীম কিন্তু দলের অন্যদের দিকে তাকিয়ে থাকেননি। যোগ্য নেতার মত সামনে থেকেই দলকে নেতৃত্ব দিয়েছেন। ১২৪ বলে খেলেছেন ১২৭ রানের অসাধারণ একটি ইনিংস। তার এই ইনিংসের সুবাধেই ৮১ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে আবাহনী।

ম্যাচ শেষে মিরপুর শেরেবাংলায় সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানেই মোহামেডানের সমর্থক থেকে আবাহনীর অধিনায়ক- এ বিষয়টা নিয়ে জানতে চাইলে মুশফিক নিজেই জানান, মোহামেডান সমর্থক থেকে তিনি এখন শুধু আবাহনীর অধিনায়কই নন, সমর্থকেও পরিণত হয়েছেন।

কিভাবে? সে ব্যাখ্যাও দেন তিনি। মুশফিক নিজেই বলেছেন, ‘ছোটবেলা থেকেই মোহামেডানের সমর্থক ছিলাম। কালের আবর্তে ধীরে ধীরে আবাহনীর সমর্থকে পরিণত হতে শুরু করি। এখন দলটির জার্সিও গায়ে দিয়েছি। মনে মনে আবাহনীর সমর্থকও এখন। কারণ হচ্ছে, অনেকদিন ধরেই দেখছি, আবাহনী ভালো দল বানায়, তাদের সাফল্যও বেশি।’