মেয়র পদে লড়তে বানারীপাড়ার আ’লীগ নেতা মিন্টুর চেয়ারম্যান থেকে পদত্যাগ


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২১

বানারীপাড়া প্রতিনিধি ॥ বরিশালের বানারীপাড়ায় আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়তে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদের পরপর দু’ বার নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউল হক মিন্টু ইউপি চেয়ারম্যান পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। ৩ জানুয়ারী রোববার সকাল ১০ টায় বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহার মাধ্যমে বরিশাল জেলা প্রশাসক বরাবরে তিনি তার স্বেচ্ছায় করা পদত্যাগপত্র জমা দেন। এ সময় তার সাথে ইউনিয়ন পরিষদের সদস্যরাও উপস্থিত ছিলেন। তিনি পদত্যাগপত্র জমা দিতে আসার আগেই উপজেলা পরিষদ চত্বরে সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদের শত শত নারী পুরুষ উপস্থিত হন। উপজেলা পরিষদ ভবনের দ্বিতীয় তলায় ইউএনও’র কাছে পদত্যাগপত্র জমা দিয়ে তিনি নিচে নামার পরেই সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। তাকে জড়িয়ে ধরে অনেকেই কান্নায় ভেঙে পড়েন। পরে অশ্রু সজল নয়নে প্রিয় নেতাকে বিদায় জানিয়ে তারা পুনরায় ইউনিয়নে ফিরে যান।

 

এর পরপরই ফুল ও ফুলের মালা নিয়ে জড়ো হওয়া পৌরসভার কয়েকশ’ নারী পুরুষ তাকে বরণ করে নেন। পরে তার হাঁটার পথে ফুল ছিটিয়ে পৌরসভার নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী হিসেবে মিন্টু ভাইকে দেখতে চাই এই শ্লোগানে শ্লোগানে মুখরিত একটি শোডাউন (মিছিল) তাকে নিয়ে শেখ মুজিব সড়ক প্রদক্ষিণ করে থানার কর্ণারে তার নিজস্ব কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত এক পথ সভায় জিয়াউল হক মিন্টু বলেন, পৌরসভার খেটে খাওয়া সাধারণ মানুষ তার সাথে আছেন।

 

এছাড়াও পৌরসভার কিশোর-যুবক ও জাতির বীর সন্তান মুক্তিযোদ্ধারাও তার সঙ্গে রয়েছেন। তিনি ছাত্র জীবন থেকে দেশ ও আওয়ামী লীগের ক্রান্তিলগ্নে রাজপথে থেকে স্বাধীনতার চেতনা বাস্তবায়নে লড়াই-সংগ্রাম করেছেন। এরফলে তাকে সলিয়াবাকপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, যুবলীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের সভাপতি ও সর্বোপরি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দায়িত্ব দেয়া হয়। পরে জিয়াউল হক মিন্টু পৌর শহরের বন্দর বাজারের থানা সড়কে গণসংযোগ করেন। এ সময় পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহফুজুল হক মাসুম সহ বিভিন্ন পর্যায়ের আওয়া লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।