মেহেন্দিগঞ্জ পৌর নির্বাচন আগামীকাল : সুষ্ঠু নির্বাচনে তৎপর প্রশাসন

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২১

মনির দেওয়ান,মেহেন্দিগঞ্জ প্রতিনিধি ॥ মেহেন্দিগঞ্জে আগামীকাল পৌরসভা নির্বাচন। সুষ্ঠু নির্বাচনে প্রশাসন তৎপর, প্রতি কেন্দ্রে ১৭ জন পুলিশ ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন বলে জানান নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল হাই আল হাদী। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে টানা বিকাল ৪টা পর্যন্ত চলবে। মেহেন্দিগঞ্জ পৌরসভায় মোট ভেটার ২৫৮৮৮ জন। এর মধ্যে পুরুষ ১৩১৭৩ এবং মহিলা ভোটার ১২৭১৫ জন। এছাড়াও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ কোস্টগার্ড, আর্মড পুলিশ, র‌্যাব এবং পুলিশের পক্ষথেকে বেশ কয়েকটি মোবাইল টিম গঠন করা হয়েছে। থাকবে স্ট্রাইকিং ফোর্সও।

 

বহিরাগতদের পৌর এলাকা ছাড়ার জন্য বৃহস্পতিবার রাতে পৌর শহরে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। এছাড়াও পৌর এলাকায় নির্বাচনী কাজে জড়িত যানবাহন এবং জরুরি সেবাদানকারী যানবাহন ছাড়া অন্য সকল প্রকার যাবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। ৯টি ওয়ার্ডে ৯টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রস্তুত করা হয়েছে ৭৫টি স্থায়ী ভোটদান কক্ষ এবং ২২টি অস্থায়ী ভোটদান কক্ষ। ৯জন প্রিজাইডিং অফিসার, ৯৭ জন সহকারি প্রিজাইডিং অফিসার এবং ১৫০ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। আওয়ামীলীগ, বিএনপি ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

আওয়ামীলীগের নৌকা প্রতীকে আলহাজ্ব কামাল উদ্দীন খান, অপরদিকে বিএনপির প্রার্থী জিয়া উদ্দিন সুজন ধানের শীষ প্রতীকে এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা প্রতীকে ইঞ্জিনিয়ার গাজী জাহাঙ্গীর হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।