মেঘনায় ১৩ হাজার বস্তা সিমেন্টসহ জাহাজডুবি

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ মেঘনা নদীতে ১৩ হাজার বস্তা সিমেন্ট নিয়ে জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। জাহাজটিতে থাকা ৯ স্টাফই অক্ষত অবস্থায় উদ্ধার হয়েছেন।

গতকাল শনিবার বিকাল ৩টার দিকে বরিশালের হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নে মেঘনার মিয়ারচর চ্যানেলে এ জাহাজ ডুবির ঘটনা ঘটে। ডুবে যাওয়া জাহাজটির নাম এম.ভি ফারহান মোনেম।

বিআইডব্লিউটিএ’র বরিশাল বন্দর ও পরিবহন বিভাগের যুগ্ম পরিচালক আজমল হুদা মিঠু সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাহাজটি উদ্ধারে তাদের তৎপরতা শুরু করা হয়েছে।

এদিকে জাহাজটির ক্যাপ্টেন শামছুদ্দিন জানান, ‘সকালে ১৩ হাজার বস্তা শাহ সিমেন্ট নিয়ে নারায়ণগঞ্জ থেকে যশোরের নওয়াপাড়ার উদ্দেশে যাত্রা শুরু করেন তারা। পথিমধ্যে মেঘনা নদীর মিয়ারচর অতিক্রমকালে প্রচ- ঢেউ এবং স্রোতের মাঝে পড়ে। তখন জাহাজটির একাংশ চরে উঠে গেলে পুরো জাহাজটি সিমেন্ট সহ নদীতে তলিয়ে যায়।

তিনি আরও বলেন, জাহাজে মোট ৯ জন কর্মকর্তা-কর্মচারী এবং শ্রমিক ছিলেন। এরা হলেন মাস্টার আমির হোসেন, ক্যাপ্টেন শামসুদ্দিন, গ্রিজার আনিস, সুকানী রাজু, লস্কর জুয়েল ও এমরান, মাজহারুল, জাকারিয়া ও বাবুর্চি সিরাজুল ইসলাম। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে তারা নদীতে ঝাঁপিয়ে পড়েন। পরে জেলেদের সহযোগিতায় তাদের সকলকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এদিকে হিজলা থানার ওসি জানিয়েছেন, খবর পেয়ে তাদের পুলিশের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। রাতে এই ঘটনায় একটি সাধারণ ডায়েরির প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

Sharing is caring!