মুহূর্তে তলিয়ে যায় ‘মর্নিং বার্ড’

প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

বার্তা ডেস্ক :: সিসিটিভি ফুটেজে দেখা গেল কীভাবে ‘ময়ূরের’ এক ধাক্কায় ডুবে গেল ‘মর্নিং বার্ড’ নামের ছোট লঞ্চটি। ৩৭ সেকেন্ডর ভিডিওটি অনুযায়ী সকাল ৯টা ১২ মিনিটে ঘটনাটি ঘটে। ঘাট থেকে পিছন দিকে (ব্যাকে) যেতে গিয়েই ময়ূর এই দুর্ঘটনা ঘটায়। এবং মুহূর্তে ডুবন্ত ছোট লঞ্চটির ওপর পুরো শরীর উঠিয়ে দেয়।

ঘটনার পরেই সিসিটিভি ফুটেজটি পাওয়া যায়। কর্তৃপক্ষ জানায়, পন্টুনগুলোতে বিআইডব্লিউটিএ নৌ-পুলিশের সিসি ক্যামেরা আছে। তারই একটার ছোট একটি ফুটেজ বাংলা ট্রিবিউনের হাতে এসেছে। সেখানে দেখা যাচ্ছে বড় লঞ্চ ‘ময়ূর’ ঘাট থেকে পিছনের দিকে (ব্যাকে) যাচ্ছিল আর ছোট লঞ্চটি মুন্সীগঞ্জ থেকে ঘাটের দিকে। হঠাৎই ব্যাকে আসা ময়ূরের ধাক্কায় মুহূর্তে উল্টে যায় ঘাটের দিকে যেতে থাকা ‘মর্নিং বার্ড’।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষে (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক (বন্দর ও পরিবহন বিভাগ) একেএম আরিফ উদ্দিন বাংলা ট্রিবিউনকে বলেন, সিসি ক্যামেরায় দুর্ঘটনার বিষয়টি ধরা পড়েছে। সেটাতে দেখা যাচ্ছে কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে। তদন্ত টিম অবশ্যই তদন্তে এই বিষয়টি কাজে লাগাতে পারবেন।

প্রসঙ্গত, বুড়িগঙ্গায় মুন্সীগঞ্জ থেকে আসা ‘মর্নিং বার্ড’ নামের একটি যাত্রীবাহী লঞ্চ ডুবির ঘটনা ঘটেছে। লঞ্চে ৫০ জন যাত্রী ছিল বলে জানা গেছে। তবে স্থানীয়দের দাবি, লঞ্চে শতাধিক যাত্রী ছিল। দু’টি লঞ্চের সংঘর্ষের পর এ দুর্ঘটনা ঘটে। এখন পর্যন্ত অন্তত ৩০টি লাশ উদ্ধার করা হয়েছে। আরও অনেকে এখনও নিখোঁজ আছেন। তাদের সন্ধানে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, নৌবাহিনীর ডুবুরি দলের সদস্য ও স্থানীয়রা।

Sharing is caring!