মুজিব বর্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ফুটবল টুর্নামেন্ট

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্‌যাপন উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০’। আজ সোমবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বেলুন ও ফেস্টুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

উদ্বোধন শেষে খেলোয়াড়দের উদ্দেশে উপাচার্য বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ইতিমধ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট। তোমরা প্রতিযোগিরা পারস্পারিক সৌহার্দ্য বজায় রেখে খেলাধুলায় অংশগ্রহণ করবে। তোমাদের মনে রাখতে হবে, আমাদের জাতির পিতার নামে এ টুর্নামেন্ট। অতএব এর গাম্ভীর্য্যতা বজায় রাখতে হবে।’

খেলোয়াড়দের প্রতি আহ্বান জানিয়ে অধ্যাপক মো. ছাদেকুল আরেফিন বলেন, ‘খেলাধুলায় প্রতিযোগিতা থাকবে, তবে সে প্রতিযোগিতা হবে সৌহার্দ্যপূর্ণ ও ভ্রাতৃত্বসুলভ। জয় পরাজয় মেনে নিয়ে তোমরা একে অপরের পাশে থাকবে।’

শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক ও ইংরেরি বিভাগের সহকারী অধ্যাপক মো. তারিকুল হকের পরিচালনায় উদ্বোধনী উনুষ্ঠানে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, হলের প্রভোস্ট, বিভাগীয় প্রধানরা, পরিচালকরনা, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থীসহ শারীরিক শিক্ষা দপ্তরের অন্যান্যরা।

এই টুর্নামেন্টে অংশ নেবে ২৩টি বিভাগ। উদ্বোধনী পর্বের খেলা অনুষ্ঠিত হয় পদার্থবিজ্ঞান ও অর্থনীতি বিভাগের মধ্যে। উদ্ধোধনী পর্বের খেলায় অর্থনীতি বিভাগ ট্রাইবেকারে ৩-২ ব্যবধানে পদার্থবিজ্ঞানকে হারিয়ে জয়ী হয়। বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা (ছাত্রী ইভেন্ট) আগামী ১২ ফেব্রুয়ারি এবং ছাত্র ইভেন্ট ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

Sharing is caring!