মুজিববর্ষ ক্রিকেট : এআর রহমানের কনসার্ট ১৮ মার্চ

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২০

আগেই জানা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে একটি দুই ম্যাচের বিশেষ টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে লড়বে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশ।

চলতি মাসেরই ২১ এবং ২২ তারিখ মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচ দুইটি। আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই আয়োজনকে স্মরণীয় করে রাখতে গ্রহণ করেছে অবিস্মরণীয় এক উদ্যোগ।

এ দুই ম্যাচের সিরিজ শুরুর আগে একটি বর্ণাঢ্য কনসার্টের আয়োজন করতে যাচ্ছে বিসিবি। এই কনাসর্ট যে আয়োজন করা হবে, সে খবর আগে থেকেই জানা। এমনকি এটাও জানা বিষয় যে, এই কনসার্টের পরিকল্পনা এবং সমন্বয়ের দায়িত্ব দেয়া হয়েছে ভারতের বিখ্যাত মিউজিসিয়ান এআর রহমানকে।

কিন্তু এই কনসার্ট কবে হবে, সে সম্পর্কে আনুষ্ঠানিক কোনো খবর জানা ছিলো না কারোরই। অবশেষে আজ (রোববার) বিসিবি পরিচালকদের সভায় জানা গেলো, আগামী ১৮ মার্চ অর্থাৎ জাতির পিতার জন্মদিনের পরেরদিনই বর্ণাঢ্য কনসার্টে মঞ্চ মাতাবেন এআর রহমান।

আজ (রোববার) বিসিবি পরিচালকদের সভাশেষে সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ‘১৮ তারিখে এআর রহমানের কনসার্ট হবে। মুজিববর্ষে ২১ ও ২ তারিখ দুটো ম্যাচ হবে। সেটা করবো আমরা। ম্যাচ দুটো আমরা আজকে কনফার্ম করেছি।’

এছাড়া বিসিবির একটি উচ্চ পর্যায়ের সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে, এই কনসার্টটি পরিকল্পনা এবং পরিচালনার জন্য ভারতীয় মিউজিশিয়ান এআর রহমানের সঙ্গে বিসিবির চুক্তি হয়েছে ১ মিলিয়ন ইউএস ডলারের। অর্থ্যাৎ ১০ লাখ ডলার।

বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় সাড়ে আট কোটি টাকা প্রায়। এই টাকার মধ্যেই এআর রহমান পুরো কনসার্টের পরিকল্পনা করবেন, শিল্পী নির্বাচন এবং তাদের পারফরম্যান্স- সবকিছুই দেখভাল করবেন এআর রহমান। অর্থ্যাৎ কাকে কিভাবে আনবেন, কিভাবে পারফর্ম করাবেন- সবকিছুই করতে হবে এআর রহমানকে এই টাকার মধ্যে।

 

Sharing is caring!