মুক্তিযোদ্ধা বাবার কবর দখল করে কাস্টমস কর্মকর্তা ছেলের কাণ্ড!

প্রকাশিত: 11:41 AM, October 14, 2019

বগুড়ার শাজাহানপুর উপজেলায় মুক্তিযোদ্ধা বাবার কবরের ওপর টয়লেট নির্মাণের অভিযোগ উঠেছে তারই কাস্টমস কর্মকর্তা ছেলের বিরুদ্ধে।তবে খবর পেয়ে স্থানীয়রা টয়লেটটি ভেঙে দিয়েছেন বলে জানা গেছে।জানা গেছে, উপজেলার বারুনিঘাট এলাকায় মুক্তিযোদ্ধা আবদুস সাত্তারের মৃত্যুর দুই বছরের তার মাথায় কবর দখল করে তার ছেলে কাস্টমস ইন্সপেক্টর আবদুর রউফ খান টয়লেট নির্মাণ করেন।তবে কবর দখল করে প্রাচীর তুললেও রোববার বিকালে স্থানীয় জনগণ ও মুক্তিযোদ্ধারা তা ভেঙে দিয়েছেন।

এরপর বাবার কবর রক্ষায় মুক্তিযোদ্ধাদের সহযোগিতা চান আসাদ খান। বাবার সহযোদ্ধারা ঘটনাস্থলে এসে অমানবিক ঘটনাটি দেখে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ব্যবস্থা নিতে অনুরোধ জানান।গতকাল বিকাল ৫টার দিকে মুক্তিযোদ্ধা ও স্থানীয় মুরুব্বিরা এসে কবরের ওপর তোলা প্রাচীর ভেঙে দেন।স্থানীয় মুক্তিযোদ্ধা হযরত আলী যুগান্তরকে জানান, একজন মুক্তিযোদ্ধার কবর সংরক্ষণের পরিবর্তে তারই জায়গায় তার কবর দখলের চেষ্টা খুবই ঘৃণিত কাজ।এ ব্যাপারে কাস্টমস ইন্সপেক্টর আব্দুর রউফ খান  জানান, তিনি তার বাবার মুক্তিযোদ্ধা কোঠায় চাকরি লাভ করেননি। এছাড়া জায়গাটা পৈতৃক সূত্রে পেয়েছেন।

তিনি দাবি করেন, বাবার কবর দখল করে কিছু করছেন না। মুরুব্বি ও মুক্তিযোদ্ধারা এসে সমস্যার সমাধান করে দিয়েছেন। বাবার কবর আগের মতই আছে।

Share Button