মুক্তিযোদ্ধার স্বীকৃতি পাওয়ার স্বপ্ন পূরণ হলো না জব্বার খানের

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ মৃত্যুর পূর্বে মুক্তিযোদ্ধার স্বীকৃতি চেয়েছিলেন দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত জব্বার খান। একজন মুক্তিযোদ্ধা হিসেবে ইতিহাসের পাতায় নাম উঠাতে চেয়েছিলেন তিনি। চেয়েছিলেন মৃত্যুর পরে তাকে দেয়া হবে রাষ্ট্রীয় মর্যাদা। কিন্তু জব্বার খানের সেই স্বপ্ন স্বপ্নই রয়ে গেলো। স্বপ্ন পূরণের আগেই দুনিয়ার মায়া কাটিয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি। শনিবার সকাল সাড়ে ৯টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। সেই সাথে ধুলোয় মিশে গেলো জব্বার খানের শেষ স্বপ্নটুকু। পরিবারের সদস্যরা জানিয়েছেন, ‘জব্বার খান গত বৃহস্পতিবার গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এজন্য ওই দিনই তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন স্বজনরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল সাড়ে ৯টায় মৃত্যু বরণ করেন তিনি।

 

শনিবার বাদ আসর বরিশাল নগরীর কাশীপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পূর্ব বিল্ববাড়ীতে নামাজে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে জব্বার খানকে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে পরিবারের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। মরহুমের ছেলে মো. লিটন খান এই তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি ‘মুক্তিযোদ্ধার স্বীকৃতি চান ক্যানসার আক্রান্ত আব্দুল জব্বার’ শিরোনামে দৈনিক আজকের বার্তায় একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়।