মা ইলিশ রক্ষায় গভীর রাতে অভিযানে কাউখালীর ইউএনও


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

কাউখালী সংবাদদাতা ॥

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় পিরোজপুরের কাউখালীতে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। গভীর রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোছা.খালেদা খাতুন রেখার নেতৃত্বে সন্ধ্যা ও কচা নদীতে অভিযান পরিচালিত হয়। ভোর রাত পর্যন্ত চলা অভিযানে কোনও জেলেকে নদীতে জাল ফেলতে দেখা যায়নি।

মা ইলিশ রক্ষার অভিযান সফল করতে সোমবার (১৯অক্টোবর) রাত ৯টা থেকে রাত তিনটা পর্যন্ত ইউএনও মোছা.খালেদা খাতুন রেখা কাউখালীর সন্ধ্যা ও কচাঁ নদীর বিভিন্ন পয়েন্টে ঘুরে দেখেন। এসময় কাউখালী থানার অফিসার ইনচার্জ মো.নজরুল ইসলাম,উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফনি ভুষন পাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জি.এম সাইফুল ইসলাম.উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মিজানুর রহমানসহ কাউখালী থানার পুলিশের একটি দল তার সঙ্গে ছিল।
অভিযান শেষে ইউএনও মোছা.খালেদা খাতুন রেখা বলেন, প্রজনন মৌসুমের নিষিদ্ধ সময়ে জেলেরা যেন নদীতে নেমে ইলিশ শিকার করতে না পারে, সে ব্যাপারে উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।’

প্রসঙ্গত, মা ইলিশ রক্ষায় গত ১৪ অক্টোবর থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত ইলিশ মাছ আহরণ, সংরক্ষণ, পরিবহন ও ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।