মাহমুদউল্লাহকে অবসর নিতে বলেছেন কোচ!

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে পরামর্শ দেওয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এ পরামর্শ দেন।

আজ শুক্রবার সূত্রের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে একটি অনলাইন সংবাদমাধ্যম।

যদিও অবসর ইস্যুতে টি-টোয়েন্টি অধিনায়ক তৎক্ষণাৎ নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন এক ম্যাচের টেস্ট সিরিজের দল থেকেও বাদ পড়তে যাচ্ছেন মাহমুদউল্লাহ। বিষয়টি অনেকখানি নিশ্চিত।

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে নাসিম শাহ’র বলে বাজে শট খেলে আউট হওয়ার পরই মাহমুদউল্লাহর টেস্ট দলে থাকা নিয়ে প্রশ্ন উঠে উঠেছে। তাই লাল বল ছেড়ে সাদা বলে মনোযোগ দিতে অভিজ্ঞ এই ক্রিকেটারকে এমন পরামর্শ দিয়েছেন ডমিঙ্গো।

চলতি মাসের ২২ তারিখ থেকে শুরু হবে জিম্বাবুয়ে সিরিজ। সফরে ৩টি ওয়ানডে ২টি টি-টোয়েন্টি ছাড়াও একটি টেস্ট খেলবে সফরকারীরা। টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে দ্বিপাক্ষিক এই মিশন। তবে এখনো এই সিরিজের জন্য দল ঘোষণা করেনি বিসিবি।

সম্প্রতি ব্যাটিং দিয়ে নিজেকে মেলে ধরতে পারছেন না মাহমুদউল্লাহ। বিশেষ করে টেস্ট ক্রিকেটে। সর্বশেষ ১০ ইনিংসে মাত্র একটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। সেটি ছিল ২০১৯ সালের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে।

দেশের হয়ে এখন পর্যন্ত ৪৯টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ। যার মধ্যে আছে ৪টি সেঞ্চুরি। অবশ্য ৩টি সেঞ্চুরি এসেছে ২০১৮-১৯ সালে। ২৭৬৪ রানের মালিক টেস্টে হাঁকিয়েছেন ১৬টি হাফ সেঞ্চুরি। কিন্তু ভারত এবং পাকিস্তান সফরে টেস্ট সিরিজে কথা বলেনি অভিজ্ঞ এই ক্রিকেটারের ব্যাট।

Sharing is caring!