মাদক-সন্ত্রাস-চাঁদাবাজ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের চেঞ্জ মেকার ওসি শাহজালাল


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০

শোভন আহাম্মেদ, কুষ্টিয়া প্রতিনিধি ::

কুষ্টিয়া ভেড়ামারা থানা পুলিশের চেঞ্জ মেকার অফিসার ইনচার্জ (ওসি)মোহাম্মদ শাহজালাল যোগদানের পর থেকেই পাল্টে গেছে ভেড়ামারা থানা এলাকার প্রেক্ষাপট। ওসি হিসেবে দায়িত্ব নেয়ার পরই তিনি সাঁড়াশি অভিযান শুরু করেন মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও অস্ত্রবাজদের বিরুদ্ধে। পুলিশের জালে আটক হতে থাকে বিপুল পরিমাণ মাদক (পৃথক পৃথক অভিযানে ১৬ কেজি, ৮ কেজি গাঁজা, ৭ কেজি গাঁজা, ইয়াবা, নেশাজাতীয় ট্যাবলেট ট্যাপেন্টা, ফেনসিডিল) সহ মাদক কারবারীদের রাঘব বোয়ালরা। আতঙ্কে এলাকা ছাড়তে থাকে অপরাধ জগতের সাথে জড়িত সন্ত্রাসীরা।

শান্তি-শৃঙ্খলা বিঘ্নকারীদের বিরুদ্ধে নেয়া হয় আইনি ব্যবস্থা। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিবাদে জড়িয়ে পড়া উভয় পক্ষকেই নিয়ে আসা হয় আইনের আওতায়। গ্রেপ্তার করে পাঠানো হয় বিজ্ঞ আদালতে। ফলে কমতে থাকে থানা এলাকাজুড়ে সংঘাত-সংঘর্ষ। শুধু তাই নয় ভেড়ামারা থানায় বেশ কয়েকটি পয়েন্টে পরিবহন ও অটো, সিএনজি থেকে উত্তোলিত চাঁদা বন্ধের ব্যাপারে তিনি কঠোর ভূমিকা পালন করেন। মহামারী করোনা ভাইরাসের প্রভাবে সৃষ্ট পরিস্থিতিতে সরকারি বিধি নিষেধ বাস্তবায়নে দিন-রাত গ্রামীণ পরিশ্রম করেন ভেড়ামারা থানার চৌকস অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাজালালের এর নেতৃত্বে ভেড়ামারা থানা পুলিশ।

শুধু আইন প্রয়োগই নয় ওসির উদ্যোগে করোনাকালীন সময়ে লকডাউনের কারণে অসহায়, দুস্থ, গরিব, কর্মহীন ও খেটে খাওয়া মানুষের মাঝে নিজ উদ্যোগে থানাব্যাপী প্রায় ৫০০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী উপহার প্রদান করেন। এছাড়াও মামলা, অভিযোগ দায়ের ও জিডি, পুলিশ ক্লিয়ারেন্স, ভেরিফিকেশন রিপোর্ট করতে আসা জনসাধারণ কে আর্থিক লেনদেন মুক্ত থেকে পুলিশি সেবা প্রদানে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করেছেন খুলনা রেঞ্জের কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার ওসি মোহাম্মদ শাহজালাল।

তিনি জানিয়েছেন, কুষ্টিয়ার সুযোগ্য পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত স্যারের সঠিক দিক নির্দেশনা ভেড়ামারা থানা কে মাদক, সন্ত্রাস, চুরি,ছিনতাই ও চাঁদাবাজ মুক্ত রাখতে আমার প্রয়াস অব্যাহত থাকবে। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।