মাদক ব্যবসা ছেড়ে ভালো কাজে আসলে সর্বত্র সহায়তা করা হবে-রেঞ্জ ডিআইজি

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ মাদকের প্রতি কঠোর হুঁশিয়ারি এবং শূন্য সহনশীলতা ঘোষণা করে বরিশালের রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম বলেছেন, মাদক ব্যবসায়ীদের জায়গা হবে জেলখানা। আর মাদক ব্যবসা ছেড়ে দিয়ে ভালো কাজে আসলে সর্বত্র সহায়তা করা হবে।
বৃহস্পতিবার পিরোজপুরের বঙ্গবন্ধু চত্বর সিও অফিস মোড়ে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, ইভটিজিং, নারী-শিশু নির্যাতন, সাইবার অপরাধ সহ সকল অপরাধ প্রতিরোধে অপরাধ বিরোধী বিট পুলিশিং জনসভা এবং মাদকসেবী-ব্যবসায়ীদের আত্মসমর্পণ সংক্রান্ত মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন বরিশালের রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম।

 

এসময় রেঞ্জ ডিআইজি পিরোজপুর জেলা বার্ষিক পরিদর্শনে বিভিন্ন কর্মসূচীর অংশ হিসেবে সাধারণ মানুষের সাথে জনসভায় মতবিনিময় করেন। সাধারণ মানুষকে সমাজের বিভিন্ন অপরাধ সম্পর্কে সচেতন করতে এবং সামাজিক ও রাষ্ট্রীয় অপরাধ শনাক্তকরণ ও দমনে বিট পুলিশিং এর গুরুত্ব বিষয়ে বক্তব্য প্রদান করেন ডিআইজি।
প্রধান অতিথি মাদক, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, চুরি-ডাকাতি ইত্যাদি সহ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের মতো সামাজিক ও রাষ্ট্রীয় অপরাধের বিরুদ্ধে জনগণকে এক থাকার আহবান জানান। তিনি পুলিশের সহযোগিতা নেওয়ার পাশাপাশি পুলিশকে সহায়তা করতে আহবান করে বলেন, ‘বর্তমান ও আগের পুলিশ এক নয়’।

 

তিনি মাদককে সামাজের নিকৃষ্ট ক্ষত, কালো ও ভয়াল থাবা হিসেবে উল্লেখ করে বলেন, একজন মাদকাসক্ত ব্যক্তি শুধু তার নিজের পরিবার নয়, সমাজ ও রাষ্ট্রকেও ক্ষতিগ্রস্ত করে। অনুষ্ঠানে আত্মসমর্পণকারী মাদকসেবী/ব্যবসায়ীদেরকে মাদকের অন্ধকার জগত ছেড়ে আলো ঝলমলে নতুন জীবনপথে ফিরিয়ে আনতে ফুলদিয়ে বরণ করেন এবং তাদের বিভিন্ন জীবনোপকরণ দিয়ে সমাজে পুনর্বাসিত হয়ে নতুনভাবে বাঁচার স্বপ্ন দেখান রেঞ্জ ডিআইজি।

 

তিনি যুবসমাজকে মাদকের ভয়ঙ্কর গ্রাস থেকে বাঁচার জন্য সিগারেট স্পর্শ করতে নিষেধ করেন। তিনি বলেন, সিগারেট থেকেই মাদকের হাতেখড়ি হয়। ধূমপানের কুফলের মতোই যুবক-যুবতীদের ফেইসবুক-ইউটিউবের আসক্তি থেকে বের হতে এবং সাইবার দুনিয়ার প্রতারণার ফাঁদের ব্যাপারও সতর্ক করেন।

এর আগে ডিআইজি পিরোজপুর জেলার সদর থানা এবং শহর পুলিশ ফাঁড়ির নবনির্মিত গেট উদ্বোধন এবং বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন করেন।
পিরোজপুরের পুলিশ সুপারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা প্রশাসক, সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ এবং সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।