মাদক কারবারি স্বামীর যাবজ্জীবন : খালাস পেলেন স্ত্রী

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২১

মো. জিয়াউদ্দিন বাবু ॥ বরিশালে মাদক মামলায় রফিকুল ইসলাম মনির (৪৬) নামের এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদ- প্রদান করেছেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে তাকে। তবে একই মামলার আসামি সাজাপ্রাপ্ত মাদক ব্যবসায়ীর স্ত্রী ইসরাত জাহানের অপরাধ প্রমাণিত না হওয়ায় তাকে মামলা থেকে খালাস দেয়া হয়েছে। বুধবার দুপুরে বরিশালের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ মাহবুব আলম এই আদেশ দিয়েছেন। এসময় সাজা ও খালাসপ্রাপ্ত উভয় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত আসামি রফিকুল ইসলাম মনির বরিশাল নগরীর নবগ্রাম রোড এলাকাধীন ঈদগাহ মসজিদ সংলগ্নের বাসিন্দা মৃত কালু সিকদারের ছেলে। রায় ঘোষণার পরে তাকে আদালত থেকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম মামলার নথির বরাত দিয়ে জানান, ‘২০১০ সালের ২২ জুন মাদক দ্রব্যনিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম নবগ্রাম রোডে মাদক ব্যবসায়ী রফিকুল ইসলাম মনিরের বাড়িতে অভিযান পরিচালনা করে।

এসময় তার বসতবাড়ির শয়ন কক্ষে বক্স খাটের পাটাতনের নিচে ৩টি প্লাস্টিকের বস্তার মধ্যে থেকে ৩১০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে তারা। এই ঘটনায় ২৩ জুন বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. আজাহার আলী মিয়া বাদী হয়ে রফিকুল ইসলাম মনির ও তার স্ত্রী ইসরাত জাহানকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করেন।
পরবর্তী একই বছরের ৩১ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. আজাহার আলী মিয়া। মামলায় ৮ জনের মধ্যে ৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ওই রায় দিয়েছেন।