মসজিদের ভেতরে ইমামকে ছুরিকাঘাত

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২০

বার্তা ডেস্ক ॥ মানসিক বিকারগ্রস্ত এক যুবক ইন্দোনেশিয়ার বিখ্যাত রিয়ানু পেকানবারু মসজিদের ইমামকে ছুরিকাঘাত করেছে। গতকাল সন্ধ্যায় মসজিদের ভেতরেই ইমামকে ছুরিকাঘাত করা হয়। পুলিশ বলেছে, অভিযুক্ত মানসিক ভারসাম্যহীন।

জাকার্তাভিত্তিক গণমাধ্যম কোকোনাটসের খবরে বলা হয়েছে, ৩৬ বছর বয়সী ইমাম ইয়াজিদ উমর মাগরিবের নামাজের নেতৃত্ব দিয়েছিলেন। এর ঠিক পরেই এই আক্রমণের ঘটনা ঘটে। মসজিদের সিসিটিভি ফুটেজে অভিযুক্ত ব্যক্তিকে দেখা গেছে। ফুটেজে দেখা যায়, আনুমানিক ২৪ বছর বয়সী এক যুবক হাতের ছুরি নিয়ে ইমামের দিকে দৌড়ে যায় এবং তাঁকে কয়েকবার ছুরিকাঘাতের চেষ্টা করে। পরে মুসল্লিরা আক্রমণকারীকে আটক করে পুলিশে সোপর্দ করে।

ফুটেজে দেখা যায়, প্রথম ছুরিকাঘাতের প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। এরপর ইমামের বুকের বাঁ পাশে দ্বিতীয় আঘাত করে। যুবকটি তার মানসিক সমস্যা নিয়ে ইমামের সঙ্গে পরামর্শের জন্য গিয়েছিল বলে জানা গেছে।

পেকানবারু পুলিশ প্রধান নন্দাং মুমিন বিজয়া বলেছেন, ‘আমরা সন্দেহভাজন ওই যুবকের মানসিক পরীক্ষা করাব। অভিযুক্ত স্ট্রেসের জন্য ইমামের সঙ্গে পরামর্শের জন্য গিয়েছিলেন বলে প্রকাশিত হওয়ার পর এই ক্ষেত্রে একটি মানসিক পরীক্ষা করা দরকার।’

এদিকে হামলার শিকার ইমামের অবস্থা স্থিতিশীল। ছুরিকাঘাতে তাঁর বড় ধরনের কোনো আঘাত লাগেনি। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।