মনপুরায় ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২০

 

সীমান্ত হেলাল, মনপুরা (ভোলা) প্রতিনিধি ॥
“মুজিব বর্ষের অঙ্গিকার, সবার জন্য নিরাপদ ও পুষ্টিসম্মত খাবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলার মনপুরায় ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই মেলার আয়োজন করে। এই কৃষি প্রযুক্তি মেলা চলবে ২৫ আগস্ট পর্যন্ত।
রোববার (২৩ আগস্ট) বেলা ১১ টায় উপজেলার হেলিপ্যাড মাঠে এই মেলার আয়োজন করা হয়।

মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি শেলিনা আক্তার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহসভাপতি শিক্ষাবিদ এ. কে. এম শাজাহান মিয়া।

কৃষিতে প্রযুক্তির ব্যবহার করে উন্নত সবজি চাষ ও খামার ব্যবস্থাপনা সম্পর্কে কৃষকদেরকে সচেতন করার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়। মেলায় মোট ১১ টি স্টল অংশগ্রহণ করে। পাশাপাশি আদর্শ কৃষি খামারের বিভিন্ন প্রদর্শনী উপস্থাপন করা হয়।

মেলায় ধান কাটার উন্নত প্রযুক্তির কমবাইন্ড হারভেস্টার মেশিন ৫০ শতাংশ মূল্য ছাড়ে ১৪ লক্ষ টাকায় মোঃ রুহুল আমীন নামক এক কৃষক ক্রয় করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন মজনু ফরাজী, প্রানীসম্পদ কর্মকর্তা মোঃ রুহুল আমীন, কৃষি কর্মকর্তা আকাশ বৈরাগী, শহর যুবলীগ সভাপতি মোঃ মিজানুর রহমান জুয়েল প্রমুখ।

Sharing is caring!