মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবকলীগ সাবেক নেতাসহ দুই জনকে হত্যা চেষ্টা : গ্রেপ্তার-১

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২১

মঠবাড়িয়া সংবাদদাতা ॥ পিরোজপুরের মঠবাড়িয়ায় রোববার সন্ধ্যায় পৌর শহরে ইদ্রিস মিয়া (২৬) নামের স্বেচ্ছা সেবকলীগের সাবেক নেতা ও মাদ্রাসার নৈশ প্রহরীকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যার চেষ্টা করেছে প্রতিপক্ষ। এ ঘটনায় রোববার রাতে আকরাম হোসেন (২৫) কে প্রধান আসামী করে ৯ জন নামীয় ও অজ্ঞাত ৮ জন সন্ত্রাসীর বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় মামলা করা হয়েছে। উপজেলার উত্তর মিঠাখালী (গুদিঘাটা) গ্রামের ব্যবসায়ী ও যুবলীগ নেতা নাসির উদ্দিন মাতুব্বর বাদি হয়ে হত্যা চেষ্টার ঘটনায় এ মামলাটি দায়ের করেন। পুলিশ ওই রাতেই তরিকুল ইসলাম (২৫) নামে একজন আসামীকে গ্রেপ্তার করেছে। তারিকুল ইসলাম উপজেলার বকসির ঘটিচোরা গ্রামের নূরুল হক মল্লিকের ছেলে।

 

মামলা সূত্রে জানা গেছে, উপজেলা যুবলীগের সহ-সভাপতি নাসির উদ্দিন মাতুব্বরের পালিত ছেলে নৈশ প্রহরী ইদ্রিস হোসেন স্থানীয় মাদ্রাসার প্রয়োজনীয় কাগজপত্রে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতির স্বাক্ষর করার জন্য পৌর শহরে আসলে তার ব্যবহৃত গাড়িটি নষ্ট হয়ে যায়। গড়িটি মেরামত করার জন্য রোববার সন্ধ্যায় ডাক বাংলোর সামনে কেএম লতীফ মসজিদের রাস্তা দিয়ে মোটর গ্যারেজে যাবার পথে পূর্বের রাজনৈতিক বিরোধের জের ধরে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা ইদ্রিসের গতি রোধ করে। এরপর সন্ত্রাসীরা এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে। এসময় তার আর্তচিৎকারে স্থানীয়রা ছুটে এসে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

 

মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান জানান, গ্রেপ্তারকৃত তরিকুলকে সোমবার আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। এ হামলার ঘটনায় রোববার রাতে তৎক্ষণিক পৌর শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর,প্রচার সম্পাদক ফজলুল হক মনি,সাবেক যুবলীগ সভাপতি শাকিল আহম্মেদ নওরোজ,যুবলীগ নেতা নজরুল সোহেল,তৌহিদ সোহেল,স্বেচ্ছাসেবক লীগ নেতা গোপাল রায় প্রমুখ।