মঠবাড়িয়ায় শহীদ মোস্তফা খেলার মাঠের মঞ্চ এখন কবুতরের হাট


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০

মো. শাহজাহান, মঠবাড়িয়া প্রতিনিধি ॥

 

পিরোজপুরের মঠবাড়িয়ায় কে এম লতীফ ইনস্টিটিউশনের শহীদ মোস্তফা খেলার মাঠের মঞ্চে বাজার মিলিয়ে খাজনা আদায় করা হচ্ছে। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পাওয়ার অজুহাত দেখিয়ে মঞ্চের ওপরে বাজার মেলানো হচ্ছে বলে জানা গেছে। সরেজমিনে দেখা যায়,ক্রেতা-বিক্রেতারা কোন প্রকার স্বাস্থ্যবিধি না মেনে কেএম লতীফ স্কুলের শহীদ মোস্তফা খেলার মাঠের মঞ্চে গাদাগাদি করে কেনা বেচা করছেন। অন্যদিকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন বালুর মাঠে করোনা পূর্বের কবুতর হাট ও জাল কেনা বেচার হাট এখন ময়লার ভাগাড়। ওখানে পুনরায় বাজার বসবে- নাকি ময়লা ফেলার নামে দখল করে স্থাপনা তৈরি হবে এটাই এখন দেখার বিষয়।

বালুর মাঠে থাকা এসিল্যান্ড অফিসের স্টাফ কোয়ার্টারটি পরিত্যক্ত ঘোষণা করা হলেও কয়েকজন স্টাফ এখনও ওই বিল্ডিংটিকে তাদের বাসস্থান হিসেবে ব্যবহার করেন। কিন্তু বিল্ডিংটির পাশে পৌরসভার ময়লা ফেলায় ওখানে কোন মানুষের পক্ষে থাকা আর সম্ভব নয় বলে এসিল্যান্ড অফিস সূত্র জানিয়েছে। তাছাড়া ওখান থেকে কোয়ার্টার বিল্ডিংটি উৎখাত করার জন্য মামলাও চলমান আছে।

বালুর মাঠ থেকে কবুতর হাট, জাল বেচা কেনা, চায়ের দোকান, কোয়ার্টার বিল্ডিং সরিয়ে দিয়ে মাঠটিতে ময়লা ফেলা-এগুলো দখলের চেষ্টাও হতে পারে বলে মনে করছেন অনেকেই। করোনা দুর্যোগ গেলেও কবুতর হাট পুরাতন জায়গায় নেওয়া হবে কিনা তাও অনিশ্চিত।

এ ব্যাপারে উপজেলা প্রশাসন জানায়,”শহীদ মোস্তফা খেলার মাঠের মঞ্চে কবুতর হাট বসানোর বিষয়টি এখন জানলাম। করোনা প্রতিরোধ কমিটির মিটিংয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।”