মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধারের ঘটনায় মামলা, গ্রেফতার-১

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২০

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা \

পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টন ১শ ২০ প্যাকেট নকল ভিরতাকো উদ্ধারের ঘটনায় থানায় মামলা হয়েছে। রোববার রাতে সিনজেনটা বাংলাদেশ লিমিটেড কোম্পানীর পরিবেশক ও পৌরশহরের সবুজ নগর ওয়ার্ডের বাসিন্দা মো: রাসেল হাওলাদার বাদী হয়ে পাশর্^বর্তী ভান্ডারিয়া উপজেলার হরিনপালা গ্রামের মৃত আজাহার আলীর পুত্র আঃ সালাম (৭৮) কে এজাহার নামীয় ও অজ্ঞাত ৩/৪জনকে আসামী করে এ মামলাটি দায়ের করেন। পুলিশ ওই রাতেই প্রধান আসামী আঃ সালামকে গ্রেফতার করে সোমবার দুপুরে আদালতে সোপর্দ করে।

মামলা সূত্রে জানা যায়, রোববার সকালে আঃ সালাম সিনজেনটা বাংলাদেশ লিমিটেড মোড়কের ৩ কার্টন ভেজাল ভিরতাকো কীটনাশক নিয়ে বড়মাছুয়া বাজারের কাজী এন্টারপ্রাইজের মালিক ইউনুস কাজীর কাছে বিক্রির জন্য যান। পরে ওই ঔষধ ভেজাল বলে সন্দেহ হলে থানা পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুপুরে নকল কীটনাশক ভিরতাকো (দশ গ্রাম) বিক্রির সময় ৩ কার্টন, ১ প্যাকেট নিষিদ্ধ বাসুডিন ব্যবহৃত ইজি বাইক জব্দ করলেও আঃ সালাম সুকৌশলে পালিয়ে যান।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ শওকত হোসেন জানান, ভেজাল কীটনাশক আটকের খবর পেয়েই ঘটনাস্থলে ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে পাঠানো হয়। তিনি আরও জানান, আব্দুস ছালাম একজন ভেজাল ও নিষিদ্ধ বিষাক্ত পণ্য বিক্রেতা। এর আগেও তার বিরুদ্ধে উপজেলার বিভিন্ন বাজারে ভেজাল কীটনাশক বিক্রি করে কৃষকদের প্রতারিত করার অভিযোগ রয়েছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ আ.জ.ম মাসুদুজ্জামান মিলু মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এজাহার নামীয় আঃ সালামকে গ্রেফতার করে সোমবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

Sharing is caring!