মঠবাড়িয়ায় আওয়ামীলীগের সম্মেলন সফল করার দাবিতে বিক্ষোভ মিছিল


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২০

মো. শাহজাহান, মঠবাড়িয়া প্রতিনিধি ॥ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিকাল ৪ টায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌস,উ পজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরিফ -উল-হক ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ এর নেতৃত্বে মঠবাড়িয়া পৌরশহরে বিক্ষোভ মিছিল শেষে শহীদ মিনার চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগে ঘাপটি মেরে থাকা স্বার্থান্বেষী একটি কুচক্রী মহল মঠবাড়িয়া আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে বানচাল করার জন্য মরিয়া হয়ে উঠেছে। কিন্তু আজ হোক আর কাল হোক সম্মেলন অনুষ্ঠিত হবেই।

 

এদিকে ৩১ ডিসেম্বর সম্মেলনকে কেন্দ্র করে উৎসব মুখর পরিবেশে মঠবাড়িয়া মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজে যখন মঞ্চসহ সাজ সজ্জার সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার পথে ঠিক তখনই অর্থাৎ মঙ্গলবার বিকালেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে সম্মেলন স্থগিত হওয়ার খবর। শুরু হয় বিক্ষোভ মিছিল ও সমাবেশ। সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কয়েকদিন পূর্বেই সম্মেলনের আহ্বায়ক একেএম সেলিম মিয়ার অসুস্থতার খবরে সম্মেলন নিয়ে সংশয় তৈরি হয়। অনেকে এ অসুস্থতাকে সম্মেলন বানচালের নাটক বলেও দাবি করেন।

 

তবে মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, ১১ নং বড় মাছুয়া ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন,১০ নং হলতা গুলিশাখালী ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো, যুবলীগ নেতা শাকিল আহমেদ নওরোজ, ফজলুল হক মনি, লোকমান হোসেন প্রমুখ ৩১ ডিসেম্বর নির্ধারিত সম্মেলনের বিপক্ষে অবস্থান নেন। তাদের দাবি-ইউনিয়ন সম্মেলন কার্যকর না করে উপজেলা সম্মেলন হতে পারে না।

 

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, ওয়ান ইলেভেনের পরীক্ষিত নেতা, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সদস্য, সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমানসহ উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ,ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত,বীর মুক্তিযোদ্ধা এমাদুল হক খান, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা শাহ আলম দুলাল, বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক মজনু, বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন রাজা,বীর মুক্তিযোদ্ধা ফারুকউজ্জামান, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম জালাল, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, ৩ নং মিরুখালী ইউপি চেয়ারম্যান সোবাহান শরীফ,৭নং বেতমোর রাজপাড়া ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন আকন, ৯ নং সাপলেজা ইউপি চেয়ারম্যান মিরাজ মিয়া,যুবলীগ নেতা জুলহাস শাহিন, শফিক ফরাজি, আলাউদ্দিন আল আজাদ,উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু শরিফুল,উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মর্তুজা প্রমুখ সম্মেলনের পক্ষে অবস্থান নেন।

 

তারা বলেন, ৩১ ডিসেম্বর মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সন্মেলন জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় নির্ধারণ করা হয়েছে। যারা সম্মেলন বন্ধ করতে চান তাদের উদ্দেশ্য আমাদের জানা নেই। এ ব্যাপারে মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমাদুল হক খান জানান, করোনা সংকটে কেন্দ্রীয়ভাবে নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে একটি কুচক্রী মহল দলীয় পদ পদবী ব্যক্তি স্বার্থে ব্যবহার করার জন্য আসন্ন সম্মেলনে পদ পদবী না পাওয়ার সম্ভাবনায় হতাশ হয়ে বাঁকা পথে পদ ধরে রাখার জন্য সম্মেলন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি আরও বলেন, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি একেএম আউয়াল ৩১ ডিসেম্বরের সম্মেলন স্থগিত বলে নিশ্চিত করেছেন।