মঠবাড়িয়ার ইউপি চেয়ারম্যান তোতা মিয়া আর নেই

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

মঠবাড়িয়া প্রতিনিধি ॥ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ৮ নং আমড়াগাছিয়া ইউনিয়নের বারবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান,সোনাখালী মুন্সী আঃ কাদের মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি,উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি,মঠবাড়িয়া সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের সাবেক চেয়ারম্যান তোতাম্বর হোসেন তোতা মিয়া আর নেই। মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকাল ৪ টায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ( ইন্না … রাজিউন)। তিনি স্ত্রী ও ৩ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। বিশিষ্ট এ সমাজ সেবকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। সামাজিক যোগাযোগ মাধ্যমে দলমত নির্বিশেষে মৃত্যুর খবরটি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়। সকলেই মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

ঢাকা থেকে রাত ৪ টায় লাশবাহী ফ্রিজিং গাড়িতে মরদেহ উত্তর সোনাখালী গ্রামের বাড়িতে পৌঁছায়। সকাল ১১ টায় মঠবাড়িয়া শহীদ মোস্তফা খেলার মাঠে মরহুমের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এরপর তাঁরই প্রতিষ্ঠিত সোনাখালী মুন্সী আঃ কাদের মাধ্যমিক বিদ্যালয়ে শেষবারের মতো কিছু সময়ের জন্য মরদেহ রাখা হয়। এ সময় বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারী ও ম্যানেজিং কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

বিকাল সাড়ে ৪ টায় মরহুমের নিজ বাড়ির সামনের মাঠে ২য় নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। স্থানীয় সাংসদ ডাঃ রুস্তম আলী ফরাজী, সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান,আওয়ামী লীগ নেতা আরিফ -উল-হক,বিএনপি নেতা রুহুল আমিন দুলাল,ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল ফরাজি,শিক্ষক নেতা আলহাজ্ব আব্দুল লতিফ শিকদারসহ হাজার হাজার মানুষের উপস্থিতিতে নামাজে জানাযা শেষে জামে মসজিদ সংলগ্ন মা-বাবা ও বড় ভাইয়ের কবরের পাশেই তাকে সমাহিত করা হয়।