মঠবাড়িয়ার আমৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত সাবেক এমপি জব্বার ইঞ্জিনিয়ারের মৃত্যু

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২০

মিজানুর রহমান মিজু, মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা ॥

মুক্তিযুদ্ধ চলাকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক আমৃত্যু দ-াদেশপ্রাপ্ত (পলাতক) পিরোজপুর-৩ আসনের জাপা’র (এরশাদ) ও বিএনপির সাবেক এমপি ও পিরোজপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ¦ এম.এ জব্বার ইঞ্জিনিয়ার (৯৮) মঙ্গলবার ভোররাতে ইন্তেকাল করেছেন।

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ভারতের একটি হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। মঙ্গলবার দুপুরে নামাজে জানাযা শেষে নিজস্ব অর্থায়নে জমি ক্রয় করে ভারতের মুসলিম অধ্যুষিত একটি প্রদেশে তার লাশ দাফন করা হয়। মরহুমের ছোট ভাই ব্যবসায়ী ও সমাজ সেবক আবু জায়েদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, বুয়েটের তৎকালীন মেধাবী ছাত্র এম.এ জব্বার ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকালীন মঠবাড়িয়ায় শান্তি কমিটির সভাপতি থাকাবস্থায় অগ্নিসংযোগ, হিন্দুদের জোর পূর্বক ধর্মান্তরিত করা ও গণহত্যা চালানোর অভিযোগ রয়েছে। মানবতা বিরোধী অপরাধের অভিযোগের মামলায় ২০১৩ সালের ১৪ আগস্ট এমএ জব্বারের বিচার শুরু হয়। ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ তাকে আমৃত্যু কারাদ-াদেশ দেন। এ রায়ের আগেই এমএ জব্বার ইঞ্জিনিয়ার দেশ ত্যাগ করে বিদেশে চলে যান।

মরহুমের ভাতিজা উপজেলার সাপলেজা ইউপির সাবেক সদস্য মো: আবু সালেহ জানান, তার দুই মেয়ে ও এক ছেলে নাগরিকত্ব নিয়ে আমেরিকায় বসবাস করছে ও ছোট পুত্র কানাডা প্রবাসী।

Sharing is caring!