ভোলা প্রেসক্লাব শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারীদের মিলন মেলায় পরিণত

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

ভোলা প্রেসক্লাব বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণী কর্মচারীদের মিলন মেলায় পরিণত হয়। চাকরি জাতীয়করণ ও বেতন বৈষম্য নিরসনসহ পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে ভোলায় বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারীদের সম্মেলনে ভোলার বিভিন্ন স্থান থেকে আগত বিপুল সংখ্যক কর্মচারী অংশ নেন।

শুক্রবার সকালে ভোলা প্রেসক্লাবের হলরুমে সংগঠনের জেলা সভাপতি আমির হোসেনের সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নাজিউর রহমান কলেজের অধ্যক্ষ মাকসুদুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপতি জিয়া শাহীন, সাধারণ সম্পাদক আদনান হাবিব, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইছা, ভোলা শিক্ষক সমিতির নেতা মোঃ মোবাস্বর হোসেন নাঈম, কেন্দ্রীয় নেতা কামরুল ইসলাম, রাকিব হোসেন, শারমিন আক্তার সহ স্থানীয় নেতৃবৃন্দ।

 

সভায় প্রধান আলোচক জিয়া শাহীন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ না হবার জন্য শিক্ষক সমিতির নেতৃবৃন্দের তীব্র সমালোচনা করে বলেন, শিক্ষক সমিতিগুলো একদফায় না আসা পর্যন্ত তাদের সাথে কোন ঐক্য নয়। তিনি সকল তৃতীয় শ্রেণী কর্মচারীদের কম্পিউটার প্রশিক্ষণের দাবি জানান।

সাধারণ সম্পাদক আদনান হাবিব তার বক্তব্যে অনতিবিলম্বে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের ম্যানেজিং কমিটিতে অন্তর্ভুক্ত এবং পদবী পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা করার আহবান জানান।

প্রধান অতিথি তার বক্তব্যে তৃতীয় শ্রেণী কর্মচারীদের শিক্ষা প্রতিষ্ঠানের প্রাণ হিসেবে অভিহিত করে তাদের দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছেন।

সভার শেষ লগ্নে কর্মচারীদের মতামতের ভিত্তিতে মোঃ আমির হোসেনকে সভাপতি, জাকির হোসেনকে সম্পাদক এবং মোঃ শাহাজাদাকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

Sharing is caring!