ভোলার দৌলতখানে ৫ হাজার ৪’শ লিটার চোরাই তেল জব্দ

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০

গজনবী, দৌলতখান প্রতিনিধি ॥

দৌলতখান প্রতিনিধি ॥ ভোলার দৌলতখানে ৫ হাজার ৪’শ লিটার (২৭ব্যারেল) চোরাই জ্বালানী তেল জব্দ করা হয়েছে। সোমবার (২৭ জুলাই) সকাল ১০টায় উপজেলা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জীতেন্দ্র কুমার নাথ দৌলতখান পৌরসভার ১নং ওয়ার্ডের সøুইজগেইট সংলগ্ন এলাকায় ঘণ্টাব্যাপী এ অভিযান পরিচালনা করেন। এ সময়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলার রহমান উপস্থিত ছিলেন। উক্ত অভিযানে সাহাবুদ্দিনের গোডাউন থেকে ১০ ব্যারেল, হাকিমের গোডাউন থেকে ১৫ ব্যারেল এবং মিলনের গোডাউন থেকে ২ ব্যারেল চোরাই তেল জব্দ করা হয়।

স্থানীয়রা জানান, প্রতিনিয়ত চট্টগ্রাম থেকে নৌ-পথে আসা সরকারি মালিকানাধীন তেল বহনকারী জাহাজ থেকে প্রকাশ্যেই অবৈধভাবে নামছে ভোজ্য-জ্বালানী তেল। চোরাকারবারিরা নেতৃত্ব দিয়ে জাহাজ থেকে ট্রলারে করে বটতলা মাছঘাট এলাকায় অবৈধ ভাবে সরকারী তেল এনে ব্যারেল ভর্তি করে ভ্যান-যোগে নিজস্ব গোডাউনে নিয়ে যায়। পরবর্তীতে  গোডাউন থেকে এসব তেল বিক্রি করে জেলার বিভিন্ন জায়গায়। বিশেষ করে দৌলতখানের চৌকিঘাটা, পৌরসভার ১, ৩ , ৬ নং ওয়ার্ড ও মাছঘাট, বটতলা, সøুইজ গেইটসহ বিভিন্ন যায়গা দিয়ে চোরাকারবারিরা অবাধে তেলসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী নামাচ্ছে। এভাবে প্রতিদিন সরকার কোটি-কোটি টাকার রাজস্ব হারাচ্ছে।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান জানান, ঘটনাস্থল থেকে সাহাবুদ্দিন নামের এক তেল ব্যবসায়ীকে আটক করা হয়েছে। জব্দকৃত তেল  থানা হেফাজতে রয়েছে। একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

তেল ব্যবসায়ীকে আটক করা হয়েছে। জব্দকৃত তেল থানা হেফাজতে রয়েছে। একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

Sharing is caring!