ভিজিএফ’র ৯৩ বস্তা চালসহ দুই আ’লীগ নেতা আটক

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

এমদাদুল হক, বগুড়া প্রতিনিধি ॥

বগুড়ার ধুনটে ভিজিএফ’র ৯৩ বস্তা চালসহ আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতাকে আটক করেছে থানা পুলিশ। বুধবার (২২ জুলাই) সন্ধ্যায় ধুনট উপজেলার শহরাবাড়ি এলাকায় যমুনা নদী থেকে ট্রলারসহ চাল আটক করা হয়। আটককৃতরা হলেন- সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজনু খান ও ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়ন যুবলীগের দফতর সম্পাদক আল আমিন।

জানা গেছে, বুধবার সন্ধ্যায় ট্রলারে করে ৯৩ বস্তা চাল সারিয়াকান্দি থেকে যমুনা নদী দিয়ে নিয়ে যাওয়া হয় ধুনট উপজেলার শহরাবাড়ি ঘাটে। সেখানে থেকে চাল নামানোর সময় পুলিশ ট্রলারসহ চাল আটক করে। এসময় চালের মালিক যুবলীগ নেতা আল আমিনকে আটক করে থানায় নিয়ে যায়।
পরে আল আমিনের দেয়া তথ্য অনুযায়ী পুলিশ সারিয়াকান্দি থেকে আওয়ামী লীগ নেতা মজনু খানকে আটক করে। পরে দুই উপজেলার নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে থানা পুলিশ মজনু খানের চাতালে তল্ল¬াশি চালায়। তবে সেখানে সরকারি কোন চালের বস্তা পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদুল আযহা উপলক্ষে গত ২১ জুলাই সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়নে দুঃস্থদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। সেই চাল কম মূল্যে কিনে নেন যুবলীগ নেতা আল আমিন।

এদিকে ভিজিএফ’র চাল কেনা বেচার সাথে জড়িত সন্দেহে আওয়ামী লীগ নেতা মজনুকে আটকের পর উপর মহল থেকে তদ্বির শুরু হয়। যার কারণে পুলিশ ও ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাত ১টা পর্যন্ত এ বিষয়ে কোন সিদ্ধান্ত দিতে পারেননি।

শেরপুর-ধুনট সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান চাল আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে বৃহস্পতিবার (২৩ জুলাই) সকালে সিদ্ধান্ত নেয়া হবে