ভালোবাসা দিবস উপলক্ষে বরগুনায় ফুল ব্যবসায়ীদের ব্যাপক প্রস্তুতি

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

 

তরিকুল ইসলাম রতন, স্টাফ রিপোর্টার ॥ বরগুনায় বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ফুল ব্যবসায়ীদের চলছে ব্যাপক প্রস্তুতি। প্রিয় মানুষটিকে মূল্যবান কোনো উপহার দেয়া যাক বা না যাক, ছোট্ট একটি ফুল দিয়ে প্রকাশ করা যেতে পারে হৃদয়ের গভীরে থাকা ভালোবাসা। তাই বিশেষ দিবসে প্রিয় মানুষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে সবাই ছুটছেন ফুলের দোকানে। রবিবার ১৪ জানুয়ারি পহেলা ফালগুন ও বিশ্ব ভালোবাসা দিবস। তাই বরগুনায় ফুল ব্যবসায়ীরা এই ফালগুন ও বিশ্ব ভালবাসা দিবসকে কেন্দ্র করে অর্ধ কোটি টাকার ফুল বিক্রির লক্ষ্য নিয়ে কাজ করছেন।

এবার জেলায় প্রতিটি ফুলের দোকানে নির্দিষ্ট পরিমাণ ফুল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে ফুল ব্যবসায়ী সমিতি। বরগুনায় পৌর নাথপট্টি লেক রোডে ফুল মার্কেটের এখন সব দোকানেই ব্যস্ত পহেলা ফাল্গুন ও বিশ্ব দিবস-কে সামনে রেখে ফুল সংগ্রহের কাজে।
এসব দিনে লাল গোলাপের চাহিদা থাকে সবচেয়ে বেশী।

এবিষয়ে ফুল চাষি ও ব্যবসায়ীদের কাছে জানতে চাইলে তারা জানান, এ দিবস উপলক্ষে ফুলের বিক্রি যেমন বেড়ে যায় তেমনি লাভও বেশি হয়। বিশেষ দিনে ভালবাসার মানুষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে চান সবাই। দাম বেশী হলেও আপত্তি নেই তাদের। এব্যাপারে ক্রেতারা জানান, এ সময় ফুলের দামটা একটু বেশিই থাকে। তবে দাম যাই হোক ফুল চাই।
এ দিবস দুটিতে সব ব্যবসায়ী যেন ব্যবসা করতে পারেন, সেজন্য প্রতিটি দোকানে নির্দিষ্ট পরিমাণ ফুল রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছেন ফুল ব্যবসায়ীরা। বরগুনা ফুল ব্যবসায়ী মালিক কিশোরের বাবু তার কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের দোকানগুলোতে এবার বিক্রির টার্গেট নেয়া হয়েছে। তবে প্রত্যেকটি দোকানে এবছর ৩ হাজার গোলাপ থাকবে এবং দাম নির্দিষ্ট করে দেয়া হবে কিন্তু অতিরিক্ত মূল্য নেওয়া হবে না বলেও তিনি জানান।