ভারত সফরে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলে ফিরলেন ডু প্লেসিস

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, মার্চ ২, ২০২০

চলতি মাসের শেষদিকে ভারত সফরে আসবে দক্ষিণ আফ্রিকা। সেই সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে ফিরেছেন সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিস আর মিডল অর্ডার ব্যাটসম্যান রসি ভ্যান ডার ডাসেন। দলে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন বাঁহাতি স্পিনার জর্জ লিন্ডে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেই ফাফ ডু প্লেসিস আর ভ্যান ডার ডাসেন। দুজনকেই বিশ্রাম দেয়া হয়েছে। তাদের ছাড়াই সিরিজের প্রথম ম্যাচে ৭৪ রানে জিতেছে দক্ষিণ আফ্রিকা।

২৮ বছর বয়সী লিন্ডে ঘরোয়া ৫০ ওভারের টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করে দলে জায়গা করে নিয়েছেন। ওয়ানডে অভিষেক না হলেও ভারতে তার টেস্ট খেলার অভিজ্ঞতা আছে। রাঁচিতে গত বছরের অক্টোবরে খেলা টেস্টে ১৩৩ রানে ৪ উইকেট নিয়েছিলেন, সেটিই তার একমাত্র আন্তর্জাতিক ম্যাচ।

লিন্ডে এসেছেন লেগস্পিনার তাবরেজ শামসির জায়গায়। প্রথম সন্তানের বাবা হতে যাচ্ছেন শামসি, তাই ছুটি নিয়েছেন। তার অনুপস্থিতিতে ভারত সফরে প্রোটিয়াদের মূল স্পিনারের দায়িত্ব পালন করবেন কেশভ মহারাজ।

সিরিজের প্রথম ওয়ানডে ধর্মশালায় ১২ মার্চ। এর তিন দিন পর লখনৌতে দ্বিতীয় ম্যাচ, তৃতীয় ও শেষ ওয়ানডে কলকাতায় মাঠে গড়াবে ১৮ মার্চ।

দক্ষিণ আফ্রিকা দল : কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, রসি ভ্যান ডার ডাসেন, ফাফ ডু প্লেসিস, কাইল ভেরেন, হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, জন-জন স্মাট, আন্দেলো ফেহলুখায়ো, লুঙ্গি এনগিদি, লুথো সিমপালা, বিউরেন হেনড্রিকস, এনরিচ নর্টজে, জর্জ লিন্ডে, কেশভ মহারাজ।

Sharing is caring!