ভারত-পাকিস্তানে শক্তিশালী ভূমিকম্প, মৃতের সংখ্যা বেড়ে ২৩

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৯

ভারতের উত্তরাঞ্চল এবং পাকিস্তানের বেশ কয়েকটি শহরে শক্তিশালী ভূকম্পন অনুভূত হয়েছে। আজ মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৪টা ৩২ মিনিটে এ কম্পন অনুভূত হয়।পাকিস্তানী গণমাধ্যম ডনের খবরে বলা হয়, ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাড়িয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও ৩০০ জন।

খবরে বলা হয়, কাশ্মীরের নিকটবর্তী ভারত-পাকিস্তান সীমান্তে ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্পে ভারতের রাজধানী দিল্লিও কেঁপে ওঠে। নয়াদিল্লির পাশাপাশি চন্ডিগড়, পাঞ্জাব ও জম্মু-কাশ্মীরেও কম্পন অনুভূত হয়েছে।এদিকে পাকিস্তানী সংবাদ দ্য ডনের এক খবরে বলা হয়েছে, আজাদ কাশ্মীরসহ পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ ও খাইবার পাখুতন-খাওয়া অঞ্চলেও ভূমিকম্প আঘাত হেনেছে। এ ভূমিকম্পের স্থায়িত্ব আট থেকে ১০ সেকেন্ড হলেও প্রচণ্ডভাবে আঘাত হানে।

পাকিস্তান আবহাওয়া দপ্তরের ভূমিকম্প কেন্দ্রের উপপরিচালক নাজিব আহমেদ বলেন, ‘৫.৬ মাত্রার ভূমিকম্পের উপকেন্দ্রটি ছিল ভূপৃষ্ঠর ১০ কিলোমিটার গভীরে। ভূমিকম্পের পর সারা দেশের ভবন ও কার্যালয়গুলো থেকে মানুষ দ্রুত বাইরে বেরিয়ে আসে।ভূমিকম্পের কারণে রাস্তাঘাটসহ বিভিন্ন স্থাপনার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া আহত হয়েছেন শতাধিক মানুষ।

Sharing is caring!