ভাঙা অংশে সয়লাব কুয়াকাটার সৈকত : আহত হচ্ছেন পর্যটকরা

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০

কুয়াকাটা প্রতিনিধি ॥ কুয়াকাটা সৈকতের শূন্যপয়েন্টের প্রায় এক শ’ মিটার এলাকাজুড়ে এখন ভবনের ভাঙা বড় বড় কংক্রিটের অংশ পড়ে আছে। পড়ে আছে এবড়ো-খেবড়ো অবস্থায়। এসব অপসারণ না করায় জোয়ারের সময় গোসল করতে গিয়ে পর্যটকরা বিপজ্জনক অবস্থার শিকার হচ্ছেন।

নিজের অজান্তেই আঘাতপ্রাপ্ত হচ্ছেন। বাণিজ্যিক ফটোগ্রাফার মো. রুবেল জানান, তারা ইতোপূর্বে নিজেদের উদ্যোগে ঝুঁকিপূর্ণ এরিয়ায় বাঁশ পুঁতে লাল কাপড় টানিয়ে দিয়েছিলেন। এখন তা নেই। কিন্তু পর্যটকের স্বার্থে আজ পর্যন্ত কোন প্রশাসনিক উদ্যোগ নেয়া হয়নি।

প্রায় এক যুগ আগে সৈকত লাগোয়া এলজিইডির বায়োগ্যাস প্ল্যান্ট কাম বাংলোর ভবন সাগরের উত্তাল ঢেউয়ে বিলীনের শঙ্কায় ভবনটি নিলামে বিক্রি করা হয়। নিলাম ক্রেতা ভবনটি ভেঙে নেন। কিন্তু পড়ে থাকে ভবনের নিচের অংশের বড় বড় স্লাব, সিমেন্ট-খোয়ায় বানানো পিলার, ফ্লোরের অংশ। ভবনের ভাঙা অংশের অসংখ্য খ- পড়ে থাকায় এখন পর্যটকের জন্য বিপজ্জনক হয়ে পড়েছে।

কুয়াকাটা বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব ও কলাপাড়া নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, পর্যটকের সমস্যা নিরসনে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে।

Sharing is caring!