বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের মামা’র পরিবারের জমি দখল চেষ্টার অভিযোগ

প্রকাশিত: ৯:২৮ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশালের মুলাদীতে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের মামা’র পরিবারের জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে একটি চক্রের বিরুদ্ধে। আদালতের নির্দেশনা অমান্য করে এই দখল চেষ্টা এবং হুমকি অব্যাহত রেখেছে চক্রটি।

অভিযোগ সূত্রে জানা গেছে, মুলাদী পৌরসভার ৬নং ওয়ার্ডের বন্দর এলাকায় বসবাস করতেন বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের মামা মরহুম আব্দুল জলিল খান। তার ঘরের পাশেই দুই শতাংশ জমি নিয়ে টানা ১০ বছর মামলা চলার পর নিম্ন আদালত জমি দখল চেষ্টাকারী ফরিদ খান, শাহজাহান হাওলাদার, লতিফ খান ও খালেক বেপারীর পক্ষে রায় দেন। পরে ২০১৯ সালের ফেব্রুয়ারি মাস থেকে ওই জমি নিয়ে উচ্চ আদালতে মামলা চলছে। তবে এর মাঝেই বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীরের মামা মৃত্যুবরণ করায় ওই চক্র যে জমি নিয়ে মামলা চলছে সেই জমিতেই আদালতের নির্দেশ অমান্য করে ঘর গড়ে তোলে। পরে বিষয়টি উপজেলা চেয়ারম্যান তরিকুল ইসলাম মিঠুকে জানালে তিনি এসে কাজ বন্ধ করে দেন। তবে এখনো তারা হুমকি দিচ্ছেন পরিবারটিকে। জানা গেছে, আব্দুল জলিল খানের মৃত্যুর পর ফরিদ খান ও শাহজাহান হাওলাদার চক্রটি উঠেপড়ে লেগেছে জমিটি দখলের জন্য।

বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের মামাতো বোন জান্নাতুল ফেরদৌস জানান, ‘মুলাদীর বাড়িতে বর্তমানে আমার মা এবং ছোট বোন বসবাস করেন। আমরা ঢাকা থাকার সুবাদে শাহজাহান হাওলাদার, ফরিদ খান ও তাদের লোকজন মানসিকভাবে আমার পরিবারকে নির্যাতন করছে। যেখানে উচ্চ আদালত থেকে এই জমিতে কেউ কোনো কাজ করতে পারবে না বলা হলেও তারা জমিটি দখলের চেষ্টা করছে। উপজেলা চেয়ারম্যানের বাধার পর তারা নানা হুমকি ধমকি দিচ্ছে। যাতে আমার পরিবার আতংকিত অবস্থায় রয়েছে। আমরা দ্রুত আমাদের জমি উদ্ধারের দাবী জানাই সরকারের কাছে।

অভিযোগের বিষয়ে ফরিদ খান বলেন, আমরা এই জমি নিয়ে আগেও দুইটি মামলা জিতেছি। আর কোথাও কোনো মামলা চলছে কিনা আমাদের জানা নেই এবং কোনো নোটিশও পাইনি।

Sharing is caring!