বিস্কুটের সঙ্গে ‘কাল্লা কাটা’র চিরকুট, গ্রামজুড়ে আতঙ্ক

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০১৯

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় টোস্ট বিস্কুটের প্যাকেটে চিরকুট পাওয়া যাচ্ছে। উপজেলার পাটুলী ইউনিয়নের পোড়াঘাটি গ্রামের বিভিন্ন বাড়ির দরজার সামনে প্যাকেটগুলো ফেলে যাওয়া হয়; যেখানে লেখা আছে, ‘বিস্কুট দেয়া হয়েছে খাবেন, কিন্তু কাল্লা নেয়া হবেই’।

এ ঘটনায় আতঙ্ক বিরাজ করছে পোড়াঘাটি গ্রামে। পুলিশ ওই গ্রামের বিভিন্ন বাড়ির সামনে ও এলাকাবাসীর কাছ থেকে ৩০ প্যাকেট বিস্কুট ও হুমকি দেওয়া চিরকুট উদ্ধার করেছে।পুলিশ ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, গত মঙ্গলবার রাতে কে বা কারা তাদের বাড়ির দরজার সামনে বিস্কুটের প্যাকেটগুলো ফেলে যায়। এতে ‘গলাকেটে’ নেওয়ার হুমকি দেওয়া আছে।

উপজেলার পোরাঘাটি গ্রামের ইব্রাহিম সরকার জানান, গতকাল রাতে তিনি তার দরজার বাইরে ১০ টাকা দামের একটি টোস্ট বিস্কুটের প্যাকেট পান। এতে একটি চিরকুট পাওয়া যায়। যেখানে গলা কেটে নেওয়ার হুমকি দেওয়া হয়েছে।এ খবর গ্রামে ছড়িয়ে পড়তেই আতঙ্ক দেখা দিয়েছে জনমনে। গ্রামবাসী ভয়ে বাড়ি থেকে বের হচ্ছেন না। কেউবা কাজে বের হলেও সন্ধ্যার আগে ঘরে ফিরছেন। স্কুলে যেতে পারছে না শিশু শিক্ষার্থীরা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লীরা তরফদার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার ঘটনাস্থল গুলোতে পরিদর্শন করেছেন। তারা গুজব সৃষ্টিকারীদের আইনের আওতায় আনা হবে বলে গ্রামবাসীকে আশ্বস্ত করেন। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান এসএম সাইফুজ্জামানও উপস্থিত ছিলেন।ওসি মো. ফিরোজ জানান, গ্রামবাসীকে আতঙ্কিত না হতে পরামর্শ দেওয়া হয়েছে। ওই এলাকায় সাদা পোশাকে পুলিশী নজরদারি বাড়ানো হয়েছে।

Share Button