বিসিসি কর্মচারীর বিরুদ্ধে ফেসবুকে লিখে হাজতে যুবক

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর্মচারী মোঃ ফরিদ উদ্দিনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক) আপত্তিকর স্ট্যাটাস দেয়ায় মোঃ সাকির হোসেন নামে এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। পরবর্তীতে সাকির হোসেনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বরিশাল নগরীর বিমানবন্দর থানাধীন চহঠা গ্রামের ফরিদ উদ্দিন বিসিসি’র পরিচ্ছন্নতা শাখার ওয়ার্ড সুপারভাইজার হিসেবে কর্মরত আছেন। তাঁর বিরুদ্ধে একই এলাকার কাঞ্চন চাপরাসির ছেলে মোঃ সাকির হোসেন দীর্ঘদিন যাবত ফেসবুকে আপত্তিকর লেখালেখি করে আসছিলেন। এসব লেখালেখির এক পর্যায়ে ফরিদ উদ্দিনকে কুপিয়ে হত্যারও হুমকি দেয়া হয়।

এ ব্যাপারে ফরিদ উদ্দিন বলেন,‘আমাকে ও বরিশাল সিটি করপোরেশনের মাননীয় মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে নিয়ে বারবার ফেসবুকে খারাপ ও মানহানীকর স্ট্যাটাস দিতো সাকির হোসেন। আমার গলা কেটে হত্যার হুমকিও দেয়া হয়েছে। এসবের আগে একবার চাঁদাও দাবি করেছে সে। যে কারণে নিজের নিরাপত্তার খাতিরে তাঁর বিরুদ্ধে গত ২৪ জুলাই স্থানীয় থানায় মামলা করি আমি’।

মামলার তদন্তকারী কর্মকর্তা বিমানবন্দর থানার উপ-পরিদর্শক মোঃ মাইনুল হোসেন জানান, মোঃ সাকির হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ধারা ২৬ (২) ও ২৯ (১) মোতাবেক মামলা করেন মোঃ ফরিদ উদ্দিন। এই মামলার প্রেক্ষিতে আসামীকে গ্রেফতার করে গত মঙ্গলবার বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়। আদালতে তার জামিন নামঞ্জুর হওয়ায় বর্তমানে তিনি জেল হাজতে আছেন।

Sharing is caring!