বিসিক শিল্প নগরী পরিদর্শনে জেলা প্রশাসক

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ নগরীতে উৎপাদনশীলতা উন্নয়ন কলাকৌশল বিষয়ক প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টায় বরিশালের কাউনিয়া শিল্প নগরীর বিসিক ভবনে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিক মালিক সমিতির সভাপতি ও ফরচুন গ্রুপ অব কোম্পানিজ এর চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান।

সনদ বিতরণ শেষে প্রধান অতিথি এবং বিশেষ অতিথি বিসিকের চলমান উন্নয়নমূলক কাজ পরিদর্শন এবং শিল্প প্রতিষ্ঠানের উদ্যোক্তা ও কর্মরত শ্রমিককদের সঙ্গে মত বিনিময় করেন।

কারখানা সমূহ পরিদর্শন শেষে দেশের অর্থনৈতিক উন্নয়নে বিসিক এর কারখানাগুলোর ভূয়ষী প্রশংসা করে অতিথিরা বিসিককে দক্ষ শ্রমিক উৎপাদনের একটি নজির হিসেবে আখ্যায়িত করেন। এ সময় জেলা প্রশাসক উৎপাদনশীল শিল্প পণ্যের কাঁচামাল আমদানি, উৎপাদিত পণ্য সংরক্ষণ, বাজারজাতকরণ ও রফতানির
বিষয় নিয়ে আলোচনা করে পরামর্শ দেন। এছাড়া বরিশাল বিসিক শিল্পনগরীর মান ও পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

সনদ বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বরিশাল বিসিক এর উপ মহাব্যবস্থাপক জালিস মাহমুদ। অনুষ্ঠানের প্রথমেই জেলা প্রশাসক কে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করেন বিসিক মালিক সমিতির সভাপতি ও ফরচুন গ্রুপ অব কোম্পানিজ এর চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান। এছাড়া বিসিক মালিক সমিতির পক্ষ হতে তাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।