বিসিক শিল্প নগরীর উন্নয়ন কাজে দুষ্কৃতিকারীদের বাধা

প্রকাশিত: 11:11 PM, April 30, 2020

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল শিল্প নগরীর অভ্যন্তরে জরুরী ভিত্তিতে ড্রেনেজ ও কালভার্ট এর চলমান নির্মাণকাজে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার বেলা ২ টার দিকে শতাধিক মোটরসাইকেল যোগে অজ্ঞাতনামা ২ শতাধিক দুষ্কৃতিকারী এসে নির্মাণ কাজে শ্রমিকদের বাধা দেয়া বলে অভিযোগ করেছেন বিসিক মালিক সমিতি।

বিসিক মালিক সমিতি জানান, সন্ত্রাসীদের কাছে লাঠি ও ব্যাটন ছিল। এতে নির্মাণ শ্রমিকগণ ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে। এছাড়া বিসিক বরিশাল এলাকায় অবস্থিত আমরা ক্ষুদ্র ও মাঝারী শিল্প মালিকগণ বিবিধ পণ্য উৎপাদন করে তা রপ্তানী করে বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের অর্থনৈতিক চাকা সচলে অবদান রাখছি।

মালিক সমিতি আরও জানান, এ মুহূর্তে বিসিক শিল্প নগরী রাস্তা ও ড্রেনের উন্নয়নমূলক কাজ সম্পন্ন না হয় তা হলে ক্ষুদ্র ও মাঝারী শিল্প প্রতিষ্ঠানগুলো বর্ষার পানির জন্য জলাবদ্ধতায় পতিত হবে। ফলে প্রতিটি কারখানার উৎপাদনে মারাত্মক অসুবিধার সৃষ্টি হবে এবং আমরা কারখানার মালিকগণ আর্থিক ক্ষতির সম্মুখীন হবো।

এমতাবস্থায় ড্রেন ও কালভার্ট এর সংস্কার কার্য সম্পন্ন হওয়ার জন্য জেলা প্রশাসকের কাছে সহায়তা চাওয়া হয়েছে। এদিকে জেলা প্রশাসকের হস্তক্ষেপে বুধবার সকাল ১০টায় ৫০ জন পুলিশ সদস্য, ২০ জন ডিবি পুলিশ, র‌্যাব ও ডিজিএফআই এর টহল দল এবং ২০ জন সাংবাদিক নির্মাণকার্যে সহায়তার জন্য বিসিক এলাকায় উপস্থিত হন।

এরপর পরই নির্মাণ কাজটি এখন বেগবান রয়েছে এবং নির্মাণকাজ সম্পন্ন হওয়া পর্যন্ত প্রশাসনের এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা করেছে বিসিক মালিক সমিতি। এ ব্যাপরে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিমুল রহমান জানান,আমাদের পুলিশ সদস্যরা সেখানে মোতায়ন আছে। কাজ বর্তমানে চলমান রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, বরিশাল বিসিকের কাজ বর্তমানে চলমান রয়েছে। বরিশাল বিসিকের যে কোন কাজে জেলা প্রশাসনের সহায়তা থাকবে।

Share Button