বিসিকে নারী শ্রমিকদের উত্ত্যক্তকারী বখাটে সোহাগ আটক

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ নগরীর কাউনিয়া বিসিক শিল্প নগরীর চিহ্নিত বখাটে ও নারী উত্ত্যক্তকারী সোহাগকে আটক করেছে কাউনিয়া থানা পুলিশ। বুধবার বিসিক শিল্প শ্রমিকদের উত্ত্যক্তের সময় স্থানীয়দের সহায়তায় তাকে হাতেনাতে আটক করা হয়। আটককৃত সোহাগ বরিশাল সিটি কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ডস্থ কাউনিয়া বিসিক এলাকার বেঙ্গল বিস্কুট সংলগ্নের বাসিন্দা আব্দুল খালেক হাওলাদারের ছেলে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছে থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানাগেছে, ‘দীর্ঘ দিন ধরেই কাউনিয়ার বিসিক শিল্প নগরী এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজী এবং নারী শ্রমিকদের উত্ত্যক্ত করে আসছিল সোহাগ। নারী শ্রমিকদের আসা-যাওয়ার পথে তাদের হাত এবং ওড়না ধরে টানা হেঁচড়াসহ বিভিন্ন অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এ কারণে সোহাগের অত্যাচারে অনেক নারী শ্রমিক কাজে আসাও বন্ধ করে দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা আরও জানিয়েছেন, ‘প্রতিদিনের ন্যায় বুধবার সকাল থেকে বিসিক শিল্প এলাকায় অবস্থান নিয়ে নারী শ্রমিকদের উত্ত্যক্ত করে সোহাগ। এসময় স্থানীয়রা তাকে ধরে গণধোলাই দেন। খবর পেয়ে কাউনিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নারী উত্ত্যক্তকারী বখাটে সোহাগকে আটক করে থানায় নিয়ে যায়।

তাকে পুলিশ আটক করার খবরে বিসিক শিল্প নগরীর নারী শ্রমিকদের মধ্যে স্বস্তি ফিরে আসে। স্থানীয়দের অভিযোগ সোহাগ শুধুমাত্র নারী শ্রমিকদের উত্ত্যক্তই করেনি। তার বিরুদ্ধে বিসিক এলাকায় রমরমা মাদক বাণিজ্যের অভিযোগও করেছেন অনেকে। তাই বখাটে সোহাগের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শ্রমিকরা।

এ প্রসঙ্গে কাউনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিমুল করীম বলেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সোহাগকে আটক করা হয়েছে। সে বিসিক শিল্প এলাকায় নারী শ্রমিকদের উত্ত্যক্ত করে আসছিল বলে অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।