বিভাগে করোনা শনাক্ত ও মৃত্যুতে শীর্ষে বরিশাল জেলা

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল বিভাগের ছয় জেলায় এক দিনে নতুন করে ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৮৪৮ জনে। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ৬০ জন। যার মধ্যে পূর্বে মৃত্যু হওয়া তিনজনের করোনা পজেটিভ রিপোর্ট আসে ওই ২৪ ঘণ্টায়।

তাছাড়া আক্রান্ত শনাক্তের পাশাপাশি বরিশাল বিভাগ জুড়ে সুস্থতার হারও বাড়ছে। ২৪ ঘণ্টায় এ বিভাগের পটুয়াখালী জেলা ব্যতীত ৫টি জেলায় মোট ৭২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থতা লাভ করেছেন। এ নিয়ে বিভাগের ছয় জেলায় করোনা মুক্ত হওয়া রোগীর সংখ্যা ৮১৫ জন হয়েছে।
পূর্বে মৃত্যু হওয়াদের মধ্যে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজেটিভ আসা তিনজন হলেন- বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার আব্দুল্লাহ খান (৭৫), পটুয়াখালীর গলাচিপা উপজেলার শাহানাজ পারভীন (৬২) ও ভোলা সদরের মো. খোরশেদ আলম (৮২)।

তথ্য নিশ্চিত করে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, বিভাগের মধ্যে সংক্রমণের হার সব থেকে বেশী বরিশাল জেলায়। এ পর্যন্ত বরিশাল জেলায় মোট এক হাজার ৫১৪ জনের করোনা পজেটিভ এসেছে। এর পরের অবস্থানেই রয়েছে পটুয়াখালী জেলা। এ জেলায় মোট আক্রান্ত শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৩৯১ জন।

এছাড়া তৃতীয় অবস্থানে থাকা ভোলায় ২৮৬ জন, বরগুনা জেলায় ২৪৭ জন, পিরোজপুর জেলায় ২০৮ জন এবং ঝালকাঠি জেলায় করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা ২০২ জন।

এদিকে আক্রান্ত শনাক্তের পাশাপাশি মৃত্যুর হারও বেশী বরিশাল জেলায়। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে বিভাগে মৃত্যুবরণ করা ৬০ জনের মধ্যে ২৩ জনই বরিশাল জেলার। এছাড়া মৃত্যুর দিক থেকেও দ্বিতীয় অবস্থানে রয়েছে পটুয়াখালী জেলা। এ পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে এই জেলাতে। এছাড়া সংক্রমণের দিক থেকে সবার শেষে থাকা ঝালকাঠি জেলায় মৃত্যুর দিক থেকে ৩য় অবস্থানে রয়েছে। এ জেলায় মৃত্যু হয়েছে ৮ জনের।

তাছাড়া পিরোজপুর জেলায় ৫ জন, ভোলায় ৪ জন ও বরগুনায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২ জন। যার মধ্যে একজন উপজেলা চেয়ারম্যান।