বিধবার বসতভিটা রক্ষার দাবিতে : সংবাদ-সম্মেলন

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

গজনবী, দৌলতখান প্রতিনিধি  ::

ভোলার দৌলতখানে মেহেরুন নেছা রাজিয়া (৪৩) নামে এক বিধবা নারী বসতভিটা ও জীবন রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন। রাজিয়া পৌর ৯নং ওয়ার্ডের আকন্দ বাড়ির মৃত নফিজুল ইসলাম নিরবের স্ত্রী।

১৪ আগস্ট শুক্রবার দৌলতখান রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে রাজিয়া লিখিত বক্তব্যে জানান, আমি আমার স্বামীর ওয়ারিশের সম্পত্তিতে দীর্ঘ ২৫ বছর ধরে বসবাস করে আসছি। ইতোমধ্যে আমার চাচা শ্বশুর ফয়জুল ইসলাম ফয়েজ, কাঞ্চন মিয়া, সাফাত মিয়া ও সেলিম মিয়া মাতৃত্ব ওয়ারিশের মালিক হয়ে মূল মালিকের বোনের অংশ থেকে ৬৮ শতাংশ জমি ছালাউদ্দিন গং ও আঃ বাছেত হাওলাদার গংকে মেপে পিলার করে বুঝিয়ে দেন।

উক্ত জমিতে তারা ঘর নির্মাণ করে বসবাস করে আসছেন। বর্তমানে ছালাউদ্দিন গং ও আঃ বাছেত হাওলাদার গং লোভের বশবর্তী হয়ে জমি থেকে মূল মালিককে উচ্ছেদের পাঁয়তারা করছে। গত ২৫ জুলাই আমাকেও খুন করার পরিকল্পনা করে। এছাড়াও ছালাউদ্দিন গং আমার সম্পত্তির উপর ৩ তলা ভবন নির্মাণের জন্য ফাউন্ডেশন তৈরি করেছে। সম্পত্তির মূল মালিকরা বাধা দিলে ছালাউদ্দিন গং দা-বগি, দামা ও লোহার রড নিয়ে আমাদেরকে মর-ধর করে। এমনকি আমাকে হত্যার চেষ্টা করে।

এমতাবস্থায় আমি বসতভিটা রক্ষা ও জীবনের নিরাপত্তার জন্য মাননীয় প্রধান মন্ত্রী ও ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি।