বিদেশে পাঠানোর লোভ দেখিয়ে প্রতারণা, এক নাইজেরিয়ান আটক

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, জুলাই ৪, ২০১৯

নাটোরে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার সময় জিম ওরফে জেমস নামে এক নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ বৃহস্পতিবার সকালে গুরুদাসপুর উপজেলার চকরামপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।বৃহস্পতিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেছেন নাটোর সদর সার্কেলের অতিরিক্তি পুলিশ সুপার (এএসপি) আবুল হাসনাত।  আটককৃত জিম নাইজেরিয়ার বেনিন শহরের ইয়ারীর ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত জানান, গুরুদাসপুর উপজেলার পুরুলিয়া গ্রামের স্কুলশিক্ষক দেলোয়ার জাহানের সঙ্গে ফেসবুকের মাধ্যমে সম্পর্ক গড়ে তোলে জিম। পরে জিম তাকে বিভিন্নভাবে বিদেশে নিয়ে যাওয়া এবং ব্যবসা করে অনেক টাকা লাভের লোভ দেখায়। এভাবে জিম দেলোয়ার জাহানের কাছ থেকে ২ লাখ ৯২ হাজার টাকা হাতিয়ে নেয়।

এরই এক পর্যায়ে বুধবার জিম পুনরায় তার কাছে আরও ২ লাখ ৫০ হাজার টাকা দাবি করে। ঘটনাটি দেলোয়ার জাহানের সন্দেহ হলে নাটোরের ডিবি পুলিশকে জানায়। বৃহস্পতিবার সকালে জিম টাকা নিতে শহরের চকরামপুর এলাকায় আসলে ডিবির একটি দল তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি ড্রাইভিং লাইসেন্স ও একটি ভিসার কাগজ পাওয়া যায় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Sharing is caring!