বিদেশী কোম্পানিকে দিয়ে উত্তোলন করতে দেয়া হবে না- ডা. মনীষা

প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

বাংলাদেশের সমাজতান্ত্রিকদল (বাসদ) বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী বলেছেন, বরিশালের ভোলার গ্যাস যদি কোন প্রকার অশুভ চুক্তির মাধ্যমে বিদেশী কোম্পানীর হাতে তুলে দেওয়া হয় তাহলে বৃহত্তর বরিশাল বিভাগে হরতালের মত কঠোর কর্মসূচি দিয়ে সবকিছু অচল করে দেয়ার পাশাপাশি বরিশালের মাটি দিনাজপুরের ফুঁলবাড়িয়ায় পরিণত হবে।

মঙ্গলবার সেপ্টেম্বর বাসদ বরিশাল জেলা কমিটির আয়োজনে বেলা ১২টায় দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে নগরীর প্রাণকেন্দ্র সদররোডে মানববন্ধন কর্মসূচি পালনকালে ডা. মনীষা আরো বলেন, আমরা দেশীয় সম্পদ রক্ষার করার জন্য মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকিস্তানিদের এদেশ থেকে বিতাড়িত করেছি। এখন সেই মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার। নতুন করে দেশীয় গ্যাস সম্পদ বিদেশীদের হাতে তুলে দেয়ার পাঁয়তারা চালাচ্ছে।

এই গ্যাস সম্পদের উপর আওয়ামীলীগের একার কোন অধিকার নাই। এই সম্পদের উপর দেশের সকল নাগরীকের অধিকার রয়েছে।

তাই এই বরিশালের গ্যাস সম্পদ রক্ষার করার জন্য বৃহত্তর বরিশাল বাসীকে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হওয়ার আহবান জানান ডাঃ মনীষা।

সমাজতান্ত্রিকদল বাসদ বরিশাল জেলা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে ভোলার গ্যাস বিদেশী কোম্পানি গ্যাজপ্রমকে ইজারা দেয়া চলবে না, দেশীয় মালিকানা নিশ্চিত করে ভোলার গ্যাস দেশীয় কোম্পানি দিয়ে উত্তোলন করা সহ বরিশাল বিভাগে গ্যাস ভিত্তিক কলকারখানা নির্মাণ করে কর্মসংস্থান নিশ্চিতের তিনটি দাবী নিয়ে একর্মসূচি পালন করেন তারা।

এসময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা সদস্য সচিব ডঃ মনীষা চক্রবর্তী, বরিশাল মহানগর সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট দপ্তরের সম্পাদক সাইফুল ইসলাম, ছাত্রফ্রন্ট নেতা মাহিন প্রমুখ।

Sharing is caring!