বিট পুলিশিং কার্যক্রম জোরদারের বিকল্প নেই- বিএমপি ডিসি মোকতার হোসেন

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মোকতার হোসেন- পিপিএম (সেবা) বলেছেন, ‘জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছাতে বিট পুলিশিং কার্যক্রম জোরদারের বিকল্প নেই। তাই থানার সংশ্লিষ্ট এলাকাগুলোতে বিট পুলিশিং ব্যবস্থা জোরদার করার জন্য বিট অফিসারদের প্রতি মনিটরিং বাড়ানোর নির্দেশনা প্রদান করেন তিনি।

মঙ্গলবার (১১ আগস্ট) সকাল ১১টার দিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও গুরুত্বপূর্ণ মামলা পর্যালোচনা সভায় বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান এর বরাত দিয়ে তিনি এ নির্দেশনা দিয়েছেন।

এসময় তিনি মুলতবি মামলা সমূহের তদন্ত কার্যক্রম দ্রুত সম্পন্ন করে নিষ্পত্তি করার জন্য বিবিধ নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি সাধারণ মানুষের দোরগোড়ায় আরও বেগবান হয়ে সেবাদান কার্যক্রম চলমান রাখার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এছাড়াও দক্ষিণ বিভাগের আওতাধীন কোতয়ালী মডেল ও বন্দর থানা এলাকায় কোন প্রকার সম্পত্তি সংক্রান্ত অপরাধ বৃদ্ধি যেন না পায় এবং হিন্দু ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী উপলক্ষে কোথাও যেন কোন প্রকার নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটে সে দিকে নজরদারী বাড়ানোরসহ দৃশ্যমান পুলিশিং এর জন্য সকলকে জোর আহ্বান জানান উপ-পুলিশ কমিশনার মো. মোকতার হোসেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএমপি’র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী) মো. রাসেল, সহকারী পুলিশ কমিশনার (বন্দর) প্রকৌশলী মো. শাহেদ আহমেদ চৌধুরী, বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন তালুকদার, কোতয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রহমান মুকুল-পিপিএম এবং বন্দর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) সঞ্জয় প্রমুখ।