বিট অফিসারকে জনগণের সবচেয়ে আপন হতে হবে- বিএমপি ডিসি খাইরুল আলম

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মহানগরীর কাউনিয়া থানার বিট অফিসারদের নিয়ে সমন্বয় সভা করেছেন মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. খাইরুল আলম। বুধবার দুপুরে কাউনিয়া থানায় এই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ডিসি খাইরুল আলম। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, ‘আমরা জনতার পুলিশ হতে চাই। তাই জনগণের কথা শুনতে হবে, তাদের সাথে মিশতে হবে। অকারণে কোন মামলা পেন্ডিং রাখা যাবে না। যথা সময়ে ওয়ারেন্ট তামিল করতে হবে।

 

তিনি বলেন, ‘দেশ আজ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। দেশের উন্নয়নের সাথে সাথে আমাদের মন-মানসিকতার উন্নয়ন ঘটাতে হবে। সেই লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সত্যিকারার্থে জনগণের সেবক হতে কাজ করছে পুলিশ।

বিট অফিসারদের উদ্দেশ্য করে খাইরুল আলম বলেন, ‘প্রতিটি বিট অফিসার তার বিট এলাকার জনগণের সবচেয়ে আপন ও ঘনিষ্ঠজন হবেন। যাতে করে বিট এলাকার জনগণ তাদের যে কোন সমস্যার কথা বিট অফিসারদেরকে নির্দ্বিধায় জানাতে পারেন। মনে রাখতে হবে আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর দেয়া স্বাধীন বাংলাদেশের জনগণের পুলিশ।

 

সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রুনা লায়লা, কাউনিয়া থানার সহকারী পুলিশ কমিশনার মাসুদ রানা, কাউনিয়া থানার অফিসার ইনচার্জ আজিমুল করিম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. লোকমান হোসেন, পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. ছগির হোসেন প্রমুখ।