বিএমপি’র করোনা জয়ী আরো ৭৪ সদস্যের কাজে যোগদান

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ তৃতীয় বারের মত বরিশাল মেট্রোপলিটন পুলিশের করোনা যুদ্ধে জয়ী আরও ৭৪ সদস্য কাজে যোগদান করেছেন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে যোগদান পূর্বক তাদের সংবর্ধনা জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার)। এ নিয়ে করোনা যুদ্ধে লড়াই করতে গিয়ে আক্রান্ত হয়ে সুস্থতা লাভ করা ২১১ জন কাজে যোগদান করেছেন।

এর আগে গত ২৪ জুন ৩৪ জন এবং ১০ জুলাই একজন সিভিল স্টাফসহ ৫২ জন করোনা জয়ী পুলিশ সদস্য কাজে যোগদান করেন। এখনো করোনা আক্রান্ত ৩৪ জন পুলিশ সদস্য চিকিৎসাধীন রয়েছেন। তাদের সার্বিক খোঁজ খবর রাখছেন বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

এর আগে বৃহস্পতিবার কাজে যোগদান পূর্বক নগরীর পুলিশ লাইন্স ড্রিল সেডে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান। সভাপতির বক্তৃতায় করোনা যুদ্ধে শাহাদাত বরণকারী শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, ‘মুজিববর্ষে বাংলাদেশ পুলিশের যে অঙ্গীকার ছিল, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে আমরা আমাদের সেই লক্ষ্য অনেকটাই এগিয়ে নিয়েছি।’

তিনি বলেন, ‘তোমরা যারা করোনা যুদ্ধে বিজয়ী হয়ে এসেছ, তাদের কাছে আমার আহ্বান থাকবে করোনাকালীন সময়ে তোমাদের যে অভিজ্ঞতা হয়েছে সেটা সবার সাথে শেয়ার করবে। করোনা যুদ্ধে যারা বিজয়ী হয়েছে, যাদের দেহে এন্টিবডি তৈরি হয়েছে তারা তাদের রক্তের প্লাজমা দিয়ে অন্যকে বাঁচানোর জন্য সর্বদা মানব সেবায় এগিয়ে আসবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ফোর্স অ্যান্ড ট্রাফিক) মো. মাসুদ রানার সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) আবু রায়হান মুহাম্মদ সালেহ, উপ-পুলিশ কমিশনার মো. জাকির হোসেন মজুমদার-পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. মনজুর রহমান- পিপিএম (বার), পুলিশ হাসপাতালের বিভাগীয় প্রধান ডা. জগদীশ মিস্ত্রি প্রমুখ।

এর আগে করোনা জয়ী পুলিশ কর্মকর্তা এবং সদস্যরা তাদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে পুলিশ কমিশনার মহোদয়ের প্রতি ধন্যবাদ জ্ঞান করে আবেগাপ্লুত হয়ে বলেন, ‘আমি বা আমাদের বৃদ্ধা মাসহ পরিবারের সদস্যরা করোনা আক্রান্ত হয়েছিলাম। তবে পুলিশ কমিশনার মহোদয়ের পিতৃসুলভ ভালোবাসা ও সার্বিক তত্ত্বাবধানে আল্লাহর অশেষ রহমতে করোনা যুদ্ধে জয়ী হতে পেরেছি।

এর আগে করোনা থেকে সুস্থতা লাভ করা বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন তালুকদারসহ ৭৪ জন সদস্য কাজে যোগদানের পূর্বে বিএমপি কমিশনার তাদের ফুল এবং সুরক্ষা সামগ্রী উপহার দিয়ে সংবর্ধনা প্রদান করেন।

Sharing is caring!