বিএমপিতে পুনরায় শুরু হচ্ছে কমিউনিটি, বিট পুলিশিং এবং ওপেন হাউস ডে কার্যক্রম

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ করোনার কারণে দীর্ঘ বিরতির পরে আবারও বরিশাল মেট্রোপলিটন এলাকায় শুরু হতে যাচ্ছে কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং এবং ওপেন হাউস ডে কার্যক্রম। অচিরেই স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পূর্বের ন্যায় এ কার্যক্রম শুরু করা হবে। গত ২৬ জুলাই বরিশাল মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভায় পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) এ কথা বলেছেন।

নগরীর পুলিশ লাইন্স এর ড্রিল সেডে অনুষ্ঠিত কল্যাণ সভায় সভাপতির বক্তৃতায় তিনি আরও বলেন, ‘প্রয়োজনে অনলাইন সিস্টেম কমিউনিকেশন ব্যবহারের মাধ্যমে কমিউনিটি পুলিশিং কার্যক্রম বাড়িয়ে সেবার মান বৃদ্ধি করতে হবে। অপরাধ দমনে প্রচার প্রচারণা, নজরদারি, পেট্রোলিং বাড়িয়ে ঈদ উপলক্ষে আগত যাত্রী সাধারণের নিরাপত্তা জোরদার করতে হবে।

এসময় নগর পুলিশ প্রধান শাহাবুদ্দিন খান কোন প্রকার বদনাম যাতে না হয় সে বিষয়ে সচেতন থেকে পেশাদারিত্বের সাথে কাজ করতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান। পাশাপাশি ঈদের আগে ও পরে যাত্রীদের সেবা এবং নিরাপত্তা জোরদারের লক্ষ্যে নগরীর নথুল্লাবাদ ও রূপাতলী বাসস্ট্যান্ড এবং লঞ্চঘাট এলাকায় যাত্রীসেবা বুথ স্থাপনের নির্দেশনা দিয়েছেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

এছাড়াও পুলিশের অসাধু সদস্যদের উদ্দেশ্য করে পুলিশ কমিশনার বলেন, ‘অনেকেই দুর্নীতি থেকে সরে আসলেও কতিপয় সদস্য আছে যারা এখনো দুর্নীতি থেকে সরে আসছে না। তাঁদের প্রতি হুঁশিয়ারি দিয়ে কমিশনার বলেন, ‘দিস ইজ দ্যা লাস্ট চাঞ্চ’। এর পর কোন সুযোগ থাকবে না বলেও হুঁশিয়ার করেন তিনি।

অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর দপ্তর) রুনা লায়লার উপস্থাপনায় মাসিক কল্যাণ সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিমসহ বিএমপি’র বিভিন্ন বিভাগের উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার এবং বিএমপি’র চার থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

Sharing is caring!